বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রধানমন্ত্রী ক্ষমা চান, চাই না আমি, বিদেশে নষ্ট হতে পারে ভাবমূর্তি : টিকায়েত
রাকেশ টিকায়েত (হিন্দুস্তান টাইমস)

প্রধানমন্ত্রী ক্ষমা চান, চাই না আমি, বিদেশে নষ্ট হতে পারে ভাবমূর্তি : টিকায়েত

  • শীতকালীন অধিবেশনে কৃষি আইন প্রত্যাহারের জন্য বিল আনে কেন্দ্র। তার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশেবাসীর কাছে ক্ষমা চেয়ে এই সংক্রান্ত ঘোষণা করেছিলেন।

দেশের কৃষকরা চান না যে প্রধানমন্ত্রী ক্ষমা চান। এমনই মন্তব্য করেন ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা রাকেশ টিকায়েত। তাঁর বক্তব্য, নরেন্দ্র মোদী যদি ক্ষমা চান তাহলে আন্তর্জাতিক মঞ্চে প্রধানমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট হতে পারে। উল্লেখ্য, শীতকালীন অধিবেশনে কৃষি আইন প্রত্যাহারের জন্য বিল আনে কেন্দ্র। তার আগেই গুরু নানকের জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষমা চেয়েছিলেন দেশেবাসীর কাছে।

হিন্দিতে এক টুইট করে রাকেশ টিকায়েত লেখেন, ‘আমরা চাই না প্রধানমন্ত্রী ক্ষমা চান। আমরা বিদেশে তার সুনাম ক্ষুন্ন করতে চাই না। কোনও সিদ্ধান্ত নেওয়া হলে কৃষকদের সম্মতি ছাড়া তা করা হবে না। আমরা সততার সাথে ক্ষেতে চাষ করি কিন্তু দিল্লি আমাদের দাবির প্রতি কর্ণপাত করেনি।’

এদিকে রাকেশ টিকায়েত জয়পুরে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, আমি রাজনীতিতে যোগ দিচ্ছি না। সংযুক্ত মোর্চা ভোটেও লড়বে না। যারা ভোটে লড়ছে সেটা তাদের ব্যাপার। আমাদেরটা কোনও রাজনৈতিক মঞ্চ নয়। এদিকে পঞ্জাবের কৃষকদের নিয়ে রাজনৈতিক মঞ্চ প্রসঙ্গে তিনি বলেন, ১৫ তারিখে আমরা আলোচনায় বসব। তখনই যা বলার বলব। এদিকে উত্তরপ্রদেশ নির্বাচনে মোর্চার অবস্থান কী হবে সেই প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন বিধি লাগু হওয়ার পর সবটা বলব। তবে তাঁর কথায় উত্তরপ্রদেশে কারা ক্ষমতায় আসবে তা ঠিক করবেন কৃষকরাই।

 

বন্ধ করুন