বাংলা নিউজ > ঘরে বাইরে > নতুনদের জায়গা করে দিতে কোভিড অতিমাররীর মাঝে পদত্যাগ স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের
কে্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
কে্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

নতুনদের জায়গা করে দিতে কোভিড অতিমাররীর মাঝে পদত্যাগ স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের

  • নিজের পদ থেকে থেকে সরে দাঁড়ালেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী ডঃ হর্ষ বর্ধন।

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়ালের পর এবার কেন্দ্রীয় মন্ত্রিত্ব ছাড়লেন আরও এক হেভিওয়েট। নিজের পদ থেকে থেকে সরে দাঁড়ালেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী ডঃ হর্ষ বর্ধন। উল্লেখ্য, কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল হতে চলেছে আজ। মন্ত্রিসভার রদবদলের আগে আজ একাধিক মন্ত্রী ইস্তফা দিয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন বাংলার দেবশ্রী চৌধুরীও। রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী ২০১৯ সাল থেকে নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ছিলেন। এদিকে বাংলা থেকে বাবুল সুপ্রিয়ও সরে দাঁড়িয়েছেন নিজের পদ থেকে।

এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ নিয়ে উঠেছে অনেক প্রশ্ন। করোনা আবহে দেশের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশা দেখা গিয়েছিল। বহু বছর পর ফের ভারত বিদেশ থেকে ত্রাণ নিতে বাধ্য হয়েছিল। করোনা ঢেউয়ের চোটে এক একদিন ৪ লক্ষের উপরে লোক আক্রান্ত হয়েছে একটা সময়ে। উত্তরপ্রদেশের নদীতে ভাসতে দেখা গিয়েছে মৃতদেহ। টিকার ঘাটতি নিয়ে দেশে হাহাকার দেখা গিয়েছে। এই পরিস্থিতিতে সব মহলেই নিন্দার মুখে পড়তে হয়েছিল মোদী সরকারকে। এই পরিস্থিতিতে ডঃ হর্ষ বর্ধনকে সরিয়ে একটি নতুন লূচনা করতে চাইছে মোদী সরকার। 

তবে এরই মধ্যে প্রশ্ন উঠেছে, যদি করোনা আবহে কেন্দ্রীয় মন্ত্রী দলে পরিস্থিতি আরও খারাপ হয়। নতুন যিনি মন্ত্রী হবেন, তিনি যদি হঠাত্ করে সামালদিতে না পারেন। কারণ অতিমারীর প্রথম থেকে হর্ষ বর্ধন বিষয়টি সামলে এসেছেন। তিনি নিজে ডাক্তার হওয়ায় কিছুটা সুবিধাও হয়েছে তাঁর। এই আবহে স্বাস্থ্যমন্ত্রী বদল হিতে বিপরীত না হয়, তা নিয়ে রয়েছে সংশয়।

এদিকে এদিন মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেন শ্রম মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সন্তোষ গাঙ্গওয়ার। এদিকে পদত্যাগ করেছে সদানন্দ গৌড়াও। এছাড়া সঞ্জয় ধোত্রে এবং দানভে রাওসাহেবও পদত্যাগ করেছেন বলে জানা গিয়েছে সূত্র মারফত।

 

 

বন্ধ করুন