বাংলা নিউজ > ঘরে বাইরে > 'দ্য শো মাস্ট গো অন', করোনায় মৃত্যুর আগে বার্তা পদ্মশ্রী প্রাপ্ত চিকিৎসকের
ডঃ কেকে অগরওয়াল (ছবি সৌজন্যে টুইটার)
ডঃ কেকে অগরওয়াল (ছবি সৌজন্যে টুইটার)

'দ্য শো মাস্ট গো অন', করোনায় মৃত্যুর আগে বার্তা পদ্মশ্রী প্রাপ্ত চিকিৎসকের

  • ভারতীয় মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি তথা পদ্মশ্রী প্রাপ্ত বিখ্যাত চিকিৎসক ডঃ কেকে অগরওয়াল গতরাতে করোনা আক্রান্ত হয়ে মারা যান।

ভারতীয় মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি তথা পদ্মশ্রী প্রাপ্ত বিখ্যাত চিকিৎসক ডঃ কেকে অগরওয়াল গতরাতে করোনা আক্রান্ত হয়ে মারা যান। দীর্ঘ দিন দিল্লির এইমস-এ ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন তিনি। তবে কখনও হার না মানা মনোভাবের এই মানুষটি মৃত্যুর দুই সপ্তাহ আগেই ফেসবুক লাইভে এসে সকলের উদ্দেশে বলেছিলেন 'দ্য শো মাস্ট গো অন'। তাঁর সেই বার্তাই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে।

করোনার বিরুদ্ধে দীর্ঘ লড়াইয়ে শেষ পর্যন্ত হেরে গিয়ে সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ মারা গিয়েছিলেন ডঃ কেকে অগরওয়াল। তাঁর টুইটার অ্যাকাউন্টে একটি বার্তার মাধ্যমেই জানানো হয় তাঁর মৃত্যুর খবর। বার্তায় লেখা হয়, 'যবে থেকে তিনি চিকিৎসক হয়েছেন পদ্মশ্রী ডঃ কেকে অগরওয়াল নিজের জীবন মানুষের মঙ্গলের স্বার্থে উৎসর্গ করেছেন।' তিনি কোভিডে আক্রান্ত হওয়ার পর তাঁর অ্যাকাউন্ট পরিচালনার দায়িত্বে ছিল এইচসিএফআই এবং মেডটকস।

কেকে অগরওয়ালের অ্যাকাউন্টের সেই টুইট বার্তায় আরও লেখা হয়, 'অতিমারীর সময়ও তিনি প্রতিনিয়ত চেষ্টা করে গিয়েছেন যাতে সাধারণ মানুষকে এই সংক্রমণের বিষয়ে অবগত করা যায়। বিভিন্ন শিক্ষামূলক ভিডিয়োর মাধ্যমে তিনি ১০০ মিলিয়ন মানুষের কাছে পৌঁছতে পেরেছিলেন। তাঁর এই অনুষ্ঠান অনেকের প্রাণ বাঁচাতে সাহায্য করে।'

ডঃ কেকে অগরওয়ালের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই ভাইরাল হয় তাঁর একটি ভিডিয়ো। তাতে তাঁকে বলতে শোনা যায়, আমার কোভিড নিউমোনিয়া হয়েছে। এটা ক্রমেই ছড়িয়ে পড়ছে। কিন্তু তা সত্ত্বেও রাজ কাপুরের ভাষায় আমি বলতে চাই, পিকচার আভি বাকি হ্যাঁ... দ্য শো মাস্ট গো অন। ডঃ কেকে অগলরওয়ালের সেই ভাইরাল ভিডিয়ো শেয়ার করে অনেকেই তাঁকে ধন্যবাদ জানান।

বন্ধ করুন