বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী, করলেন বাংলায় টুইট
ভারতের বিদেশমন্ত্রী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী। (টুইটার)
ভারতের বিদেশমন্ত্রী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী। (টুইটার)

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী, করলেন বাংলায় টুইট

  • ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে প্রতিবেশী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেনের সঙ্গেও আলোচনা করেন তিনি।

প্রতিবেশী বন্ধুরাষ্ট্র বাংলাদেশের। প্রতিবেশী সেই দেশের প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে আলোচনায় বসলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। বৈঠক শেষ করে টুইট করে তিনি লিখেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উষ্ণ অভ্যর্থনার জন্য তাঁকে ধন্যবাদ।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত শুভেচ্ছা তাঁকে জানানো হয়েছে। দুই নেতৃত্বের গাইডেন্সে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী হচ্ছে।

ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে প্রতিবেশী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেনের সঙ্গেও আলোচনা করেন তিনি। এরপর বাংলা ভাষায় টুইট করেছেন তিনি। তিনি লিখেছেন, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেনের সঙ্গে ইতিবাচক আলোচনা হয়েছে। আমরা একমত যে আমাদের ঘনিষ্ঠ প্রতিবেশী অংশীদারিত্ব ক্রমাগত অগ্রগতি হয়েছে। একে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের যৌথ প্রচেষ্টা থাকবে। জয়েন্ট কনসালটেটিভ কমিশনে তাকে আপ্যায়ন করার জন্য অপেক্ষা করছি। লিখেছেন ভারতের বিদেশ সচিব এস জয়শঙ্কর।

 

এদিকে ভারত ও প্রতিবেশী বাংলাদেশের মধ্যে বরাবরই সম্পর্ক অত্যন্ত নিবিড়।প্রতিবার শেখ হাসিনা আম উপহার পাঠান ভারতের প্রধানমন্ত্রীকে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও তিনি আম পাঠান। ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্কও অত্যন্ত নিবিড়। ভারত ও বাংলাদেশের মধ্যে নানা ধরণের পণ্য, আমদানি রফতানি হয়। অভিজ্ঞ মহলের দাবি, এবার দুদেশের মধ্যে মৈত্রীর বন্ধন আরও সুদৃঢ় করার উদ্যোগ।

 

বন্ধ করুন