বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী, করলেন বাংলায় টুইট

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী, করলেন বাংলায় টুইট

ভারতের বিদেশমন্ত্রী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী। (টুইটার)

ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে প্রতিবেশী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেনের সঙ্গেও আলোচনা করেন তিনি।

প্রতিবেশী বন্ধুরাষ্ট্র বাংলাদেশের। প্রতিবেশী সেই দেশের প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে আলোচনায় বসলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। বৈঠক শেষ করে টুইট করে তিনি লিখেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উষ্ণ অভ্যর্থনার জন্য তাঁকে ধন্যবাদ।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত শুভেচ্ছা তাঁকে জানানো হয়েছে। দুই নেতৃত্বের গাইডেন্সে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী হচ্ছে।

ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে প্রতিবেশী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেনের সঙ্গেও আলোচনা করেন তিনি। এরপর বাংলা ভাষায় টুইট করেছেন তিনি। তিনি লিখেছেন, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেনের সঙ্গে ইতিবাচক আলোচনা হয়েছে। আমরা একমত যে আমাদের ঘনিষ্ঠ প্রতিবেশী অংশীদারিত্ব ক্রমাগত অগ্রগতি হয়েছে। একে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের যৌথ প্রচেষ্টা থাকবে। জয়েন্ট কনসালটেটিভ কমিশনে তাকে আপ্যায়ন করার জন্য অপেক্ষা করছি। লিখেছেন ভারতের বিদেশ সচিব এস জয়শঙ্কর।

 

এদিকে ভারত ও প্রতিবেশী বাংলাদেশের মধ্যে বরাবরই সম্পর্ক অত্যন্ত নিবিড়।প্রতিবার শেখ হাসিনা আম উপহার পাঠান ভারতের প্রধানমন্ত্রীকে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও তিনি আম পাঠান। ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্কও অত্যন্ত নিবিড়। ভারত ও বাংলাদেশের মধ্যে নানা ধরণের পণ্য, আমদানি রফতানি হয়। অভিজ্ঞ মহলের দাবি, এবার দুদেশের মধ্যে মৈত্রীর বন্ধন আরও সুদৃঢ় করার উদ্যোগ।

 

ঘরে বাইরে খবর

Latest News

আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে Love Sex Aur Dhokha 2: ডিজিটাল প্রজন্মের প্রেম-যৌনতা-প্রতারণার গল্পে স্বস্তিকা ‘বিজেপি চ্যালাকাঠ নিয়ে ভোটকেন্দ্রের বাইরে থাকবে’,বিতর্কিত মন্তব্য BJP প্রার্থীর

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.