বাংলা নিউজ > ঘরে বাইরে > DRDO scientist arrested: 'হানিট্র্যাপের ফাঁদে পড়ে পাকিস্তানকে গোপন তথ্য পাচার', গ্রেফতার DRDO বিজ্ঞানী

DRDO scientist arrested: 'হানিট্র্যাপের ফাঁদে পড়ে পাকিস্তানকে গোপন তথ্য পাচার', গ্রেফতার DRDO বিজ্ঞানী

'হানিট্র্যাপের ফাঁদে পড়ে পাকিস্তানকে গোপন তথ্য পাচার', গ্রেফতার DRDO বিজ্ঞানী। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Pixabay)

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (DRDO) ওই বিজ্ঞানী পুণেতে কর্মরত ছিলেন। বুধবার তাঁকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ, হানিট্র্যাপ করা হয়েছিল ডিআরডিওয়ের ওই বিজ্ঞানীকে। সেই ফাঁদে পড়ে পাকিস্তানি এজেন্টকে গোপন তথ্য পাচার করতেন।

পাকিস্তানি এজেন্টকে গুরুত্বপূর্ণ তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার করা হল ডিআরডিওয়ের এক বিজ্ঞানীকে। সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার মহারাষ্ট্রের সন্ত্রাসদমন শাখার (এটিএস) আধিকারিকরা জানিয়েছেন যে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (DRDO) ওই বিজ্ঞানী পুণেতে কর্মরত ছিলেন। বুধবার তাঁকে গ্রেফতার করা হয়েছে। মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের সন্ত্রাসদমন শাখার আধিকারিকরা।

ওই সংবাদসংস্থার প্রতিবেদন অনুযায়ী, মহারাষ্ট্র এটিএসের এক আধিকারিক জানিয়েছেন যে হানিট্র্যাপ করা হয়েছিল ডিআরডিওয়ের ওই বিজ্ঞানীকে। সেই ফাঁদে পড়ে পাকিস্তানি এজেন্টকে গোপন তথ্য পাচার করতেন। হোয়্যাটসঅ্যাপ এবং ভিডিয়ো কলের মাধ্যমে ‘পাকিস্তান ইন্টেজিলেন্স অপারেটিভ’-র এক এজেন্টের সঙ্গে যোগাযোগ রাখতেন। পাচার করতেন গোপন তথ্য। সেজন্য তাঁকে বুধবার গ্রেফতার করা হয়েছে। যিনি ভারতের প্রিমিয়াম প্রতিরক্ষা প্রতিষ্ঠানের বড় পদে আসীন ছিলেন বলে জানিয়েছেন ওই এটিএস আধিকারিক।

আরও পড়ুন: BrahMos Missile Test Fire: আরব সাগরে ভারতের পরাক্রম, দেশীয় প্রযুক্তিতে তৈরি ব্রহ্মোসের সফল উৎক্ষেপণ নৌসেনার

এটিএসের বিবৃতিতে জানানো হয়েছে, ওই বিজ্ঞানী যে উচ্চপদে কর্মরত ছিলেন, সেটার অপব্যবহার করেছেন। তিনি ভালোভাবেই জানতেন যে তাঁর হাতে এমন সব গোপন তথ্য আছে, তা শত্রু দেশের হাতে পড়লে ভারতের জন্য বিপজ্জনক হতে পারে। তারপরও শত্রু দেশকে সেই তথ্য পাচার করেছেন ওই বিজ্ঞানী।

আরও পড়ুন: Indian Army Man Honeytrapped: ISI এজেন্টের বিয়ের প্রলোভনে পড়ে পাকিস্তানকে তথ্য ফাঁস, ধৃত ‘হানিট্র্যাপড’ সেনাকর্মী 

সেইসঙ্গে এটিএসের তরফে জানানো হয়েছে, সরকারি গোপনীয়তা আইনের কয়েকটি ধারায় ওই বিজ্ঞানীর বিরুদ্ধে মুম্বইয়ের কালাচৌকি এটিএস ইউনিটে মামলা রুজু করা হয়েছে। আরও তথ্য জোগাড় করতে তদন্ত চলছে বলে জানিয়েছে মহারাষ্ট্রের সন্ত্রাসদমন শাখা (এটিএস)।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি? মেনোপজের সময় অকারণে কান্না পেত, কষ্টের দিনের কথা মনে করলেন সুধা মূর্তি পপকর্ন ফুসফুস কী? কতটা ক্ষতিকর এই বিরল অবস্থা, এর লক্ষণ ও উপসর্গ কী কী শীর্ষস্থানীয় ম্যানেজমেন্ট-ইঞ্জিনিয়ারিং কলেজ থেকেও হচ্ছে না পুরো প্লেসমেন্ট AI-র কাছে ফেল Amazon! ৮ মাসে ৮৩ লাখ কোটি কামিয়ে বিশ্বে চতুর্থ বড় সংস্থা Nvidia ইউটিউব দেখে স্ত্রীর ডেলিভারি চেয়েছিলেন স্বামী! প্রাণ হারালেন মা ও শিশু মলদ্বীপে ভারতীয় নৌসেনার মহড়ার মাঝে উদ্বেগ বাড়াচ্ছে চিনা নজরদারি জাহাজ ৪২ আসনেই লড়ব, অনড় তৃণমূল, এখনও আশায়- আশায় কংগ্রেস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.