বাংলা নিউজ > ঘরে বাইরে > ড্রাইভিং লাইসেন্স পুনর্নবীকরণের সময়সীমা বাড়াল কেন্দ্র
ফাইল ছবি : এএনআই (ANI)
ফাইল ছবি : এএনআই (ANI)

ড্রাইভিং লাইসেন্স পুনর্নবীকরণের সময়সীমা বাড়াল কেন্দ্র

কেন্দ্রীয় সড়ক পরিবহন ও জাতীয় সড়ক মন্ত্রক এই বিষয়ে রাজ্যগুলিকে নির্দেশিকা পাঠিয়েছে। সেখানে বর্ধিত ভ্যালিডিটির কথা বলা হয়েছে।

করোনা পরিস্থিতি মাথায় রেখে গাড়ির নথি পুনর্নবীকরণের সময়সীমা বাড়াল কেন্দ্র। আগামী ৩০ জুন পর্যন্ত ভ্যালিডিটি বাড়ল ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন সার্টিফিকেট ও অন্যান্য নথির। 

কেন্দ্রীয় সড়ক পরিবহন ও জাতীয় সড়ক মন্ত্রক এই বিষয়ে রাজ্যগুলিকে নির্দেশিকা পাঠিয়েছে। সেখানে বর্ধিত ভ্যালিডিটির কথা বলা হয়েছে। ফিটনেস, পারমিট, ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন ও অন্যান্য গুরুত্বপূর্ণ নথির ক্ষেত্রে এই নীতি প্রযোজ্য।

করোনা লকডাউন পরিস্থিতির কারণে গত বছর ১ ফেব্রুয়ারি থেকে বাতিল হওয়া অথবা আগামী ৩১ মার্চ মেয়াদ ফুরাবে, এমন নথির ক্ষেত্রে এই নির্দেশ প্রযোজ্য।এতদিন পর্যন্ত ভ্যালিডিটি ৩১ মার্চ পর্যন্তই ছিল। কিন্তু আবার বাড়ছে করোনা। এমন পরিস্থিতিতে মোটর ভিহেকেলসের অফিসে ভিড় বাড়ানো মোটেও বুদ্ধিমানের কাজ হবে না। সেকথা মাখায় রেখেই সময়সীমা আরও একটু পিছিয়ে দিল মোদী সরকার।

কেন্দ্রীয় পরিবহন মন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী গত ১ ফেব্রুয়ারি থেকে যে নথিগুলির ভ্যালিডিটি শেষ হয়ে গিয়েছিল, তা আপাতত আগামী ৩০ জুন পর্যন্ত ভ্যালিড থাকছে।ফলে রাস্তায় বেরিয়ে এই সংক্রান্ত কোনও সমস্যায় পড়তে হবে না।

বন্ধ করুন