বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের জম্মুর আকেশে ড্রোন! কালুচকের পর সঞ্জুয়ান সেনা ঘাঁটির উপর শত্রুর নজর
হাই অ্যালার্টে জম্মুতে মোতায়েন জওয়ানরা (ছবি সৌজন্যে পিটিআই) (HT_PRINT)
হাই অ্যালার্টে জম্মুতে মোতায়েন জওয়ানরা (ছবি সৌজন্যে পিটিআই) (HT_PRINT)

ফের জম্মুর আকেশে ড্রোন! কালুচকের পর সঞ্জুয়ান সেনা ঘাঁটির উপর শত্রুর নজর

  • এর আগে রবিবার রাতে কালুচক সেনা ঘাঁটির উপর দুই দফায় চক্কর কাটতে দেখা গিয়েছিল ড্রোনকে।

রবিবার রাতে কালুচক সেনা ঘাঁটির উপর দুই দফায় চক্কর কাটতে দেখা গিয়েছিল ড্রোনকে। সেবার গুলি করে তা তাড়িয়ে দিয়েছিল নিরাপত্তার দায়িত্বে থাকা জওয়ানরা। এবার একই ঘটনা ঘটল জম্মুর সঞ্জুয়ান সেনাঘাঁটির উপর। এই সেনা ঘাঁটিতে আস্ত এখ ব্রিগেড মোতায়েন রয়েছে বলে খবর মিলেছে। মঙ্গলবার ভোর রাতে তিনবার সঞ্জিয়ানের উফর ড্রোনের দেখা মেলে। রাত ১টা ৮ মিনিটে, এরপর রাত ৩টে ৯ এবং শেষবার ভোর ৪টে ১৯ মিনিটে সন্দেহজনক ড্রোনকে চক্কর কাটতে দেখা যায় সেনা ঘাঁটির উপর। এই ঘটনায় চাঞ্চল্য আরও বেড়েছে জম্মু এবং পার্শ্ববর্তী এলাকায়।

সীমান্তবর্তী অঞ্চলে হেরোইন চোরাচালান ও ভারতের সীমান্তে অস্ত্র পাচারের জন্য পাকিস্তান ব্যাপকভাবে ড্রোন ব্যবহার করেছে গত একবছরে। তবে হামলায় ড্রোনের ব্যবহার এর আগে জঙ্গিরা করেনি কাশ্মীরে। তবে রবিবার ভারতের মাটিতে প্রথমবার ড্রোন হামলা চালিয়ে জঙ্গিরাও জানান দিয়েছে যে তাদের রণকৌশল বদল এসেছে। এই আভহে বারংবার জম্মুর আকাশে ড্রোনের দেখা মেলায় চিন্তায় রয়েছে গোয়েন্দারা। উপত্যকায় সন্ত্রাসের নতুন সংযোজন এই ড্রোন।

এর আগে জম্মু ও কাশ্মীরের কালুচকে এক সেনা ঘাঁটির উপর দেখা যায় দুটি ড্রোনের। জম্মু-পাঠানকোট জাতীয় সড়ক সংলগ্ন কালুচকে অবস্থিত সেনাঘাঁটির উপরে একটি ড্রোনকে চক্কর কাটতে দেখা যায় রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ। তারপরই সেটি লক্ষ্য করে পরপর গুলি চালান জওয়ানরা। পরে রাত দেড়টা নাগাদ ফের আরও একটি ড্রোন দেখা যায় সেখানে। এদিকে পরপর ড্রোনের দেখা পাওয়ার পর সেগুলির খোঁজে তল্লাশি চালালেও এগুলির খোঁজ মেলেনি। এমনকি জম্মু বিমানবন্দরে হামলার নেপথ্যে থাকা ড্রোনের খোঁজও মেলেনি। তবে এই হামলার নেপথ্যে লস্কর-ই-তৈবার হাত রয়েছে বলে দাবি করেছে জম্মু ও কাশ্মীর পুলিশ। তদন্তে নেমেছে এনআইএ।

বন্ধ করুন