বাংলা নিউজ > ঘরে বাইরে > Droupadi Murmu viral video: রাষ্ট্রপতি পদপ্রার্থী হতেই ঝাড়ু তুলে নিলেন দ্রৌপদী! সাফ করলেন মন্দিরের দালান
ঝাড়ু হাতে দ্রৌপদী মুর্মু (HT_PRINT)

Droupadi Murmu viral video: রাষ্ট্রপতি পদপ্রার্থী হতেই ঝাড়ু তুলে নিলেন দ্রৌপদী! সাফ করলেন মন্দিরের দালান

  • মঙ্গলবার বিজেপির তরফে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করার কথা ঘোষণা করা হয়। আর আজ সেই নেত্রীকেই দেখা গেল ঝাড়ু হাতে। নিজের রাজ্য ওড়িশার ময়ূরভঞ্জ জেলার রায়রাংপুরে একটি শিব মন্দিরে ঝাড়ু দিতে দেখা গিয়েছে তাঁকে।

মঙ্গলবার বিজেপির তরফে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করার কথা ঘোষণা করা হয়। আর আজ সেই নেত্রীকেই দেখা গেল ঝাড়ু হাতে। নিজের রাজ্য ওড়িশার ময়ূরভঞ্জ জেলার রায়রাংপুরে একটি শিব মন্দিরে ঝাড়ু দিতে দেখা গিয়েছে তাঁকে। ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল, ৬৪ বছর বয়সি মুর্মু যদি নির্বাচিত হন, তাহলে তিনি ওড়িশার প্রথম তথা প্রথম আদিবাসী মহিলা হিসেবে ভারতীয় রাষ্ট্রপতি হবেন।

এদিকে তৃণমূল স্তর থেকে উঠে আসা দ্রৌপদীকে আজই জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা প্রদান করা হয়। জানা গিয়েছে, রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদীকে সিআরপিএফ-এর নিরাপত্তা দেওয়া হবে। এর আগে গতকাল রাতেই বিজেপি সভাপতি জেপি নড্ডা দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা করেন এনডিএ-র তরফে রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী হিসেবে।

কাউন্সিলর থেকে শুরু করে রাজ্যের মন্ত্রী পরবর্তীতে রাজ্যপাল হয়েছেন। রাজনৈতিকভাবে তিনি অত্যন্ত সফল হলেও তাঁর ব্যক্তিগত জীবন ছিল দুঃখজনক। তিনি তাঁর স্বামী শ্যাম চরণ মুর্মুকে হারিয়েছেন। তাঁর দুই ছেলেও ইতিমধ্যেই মারা গিয়েছেন। তাঁর একমাত্র মেয়ে ইতিশ্রী মুর্মু এখন একটি ব্যাঙ্কে অফিসার হিসেবে কর্মরত। ৬৪ বছর বয়সি নেত্রী সাওঁতাল উপজাতির। তাঁর বাবা ও দাদু দুইজনেই গ্রাম প্রধান ছিলেন।

১৯৭৯ সাল থেকে ১৯৮৩ সাল পর্যন্ত ওড়িশা সরকারের জলসম্পদ ও শক্তি দফতরে জুনিয়র অ্যাসিসট্যান্ট হিসেবে কাজ করেছিলেন। ১৯৯৪ সাল থেকে ১৯৯৭ সাল পর্যন্ত শ্রী অরবিন্দ ইন্টিগ্রাল এডুকেশন সেন্টার সাম্মানিক শিক্ষক ছিলেন। এরপর কাউন্সিলর হিসেবে রাজনৈতিক জীবন শুরু করেছিলেন দ্রৌপদী। পরবর্তীতে রায়রংপুর উপদেষ্টা কমিটির চেয়ারপার্সন হয়েছিলেন। পরে রায়রংপুর বিধানসভা থেকে দু’বার বিধায়ক নির্বাচিত হয়েছিলেন তিনি। বিজু জনতা দল তথা নবীন পট্টনায়েকের সরকারের মন্ত্রীও ছিলেন তিনি।

বন্ধ করুন