বাংলা নিউজ > ঘরে বাইরে > অবৈধ খননে জড়িত সন্দেহে ট্রাককে আটকাচ্ছিলেন পুলিশ অফিসার, পিষে দিয়ে চলে গেল গাড়ি
সুরেন্দ্র সিং।

অবৈধ খননে জড়িত সন্দেহে ট্রাককে আটকাচ্ছিলেন পুলিশ অফিসার, পিষে দিয়ে চলে গেল গাড়ি

  • চার মাস বাকি ছিল তাঁর অবসরের। তার আগে মঙ্গলবার তাঁর কাছে খবর আসে একটি অবৈধ খনন থেকে একটি ট্রাক অনৈতিকভাবে সামগ্রী বোঝাই করে নিয়ে যাচ্ছে। খবরে পেয়েই ঘটনাস্থলে যান ডিএসপি সুরেন্দ্র সিং।

রুখতে গিয়েছিলেন সন্দেহভাজন ট্রাককে। আর সেই ট্রাকই সোজা পুলিশের ডিএসপিকে পিষে দিয়ে চলে যায় বলে খবর। হরিয়ানায় অবৈধ খাদান কাণ্ডে এই মর্মান্তিক ঘটনা ঘিরে তুঙ্গে পারদ। ঘটনা হরিয়ানার পঞ্চগাঁও এলাকার। সেখানে অবৈধ খনন থেকে উত্তোলোনের খবর পেয়েই পৌঁছন ডিএসপি। আর ঘটে যায় এই ঘটনা। ঘটনাস্থলেই মারা যান সুরেন্দ্র সিং।

চার মাস বাকি ছিল তাঁর অবসর নেওয়ার। তার আগে মঙ্গলবার তাঁর কাছে খবর আসে একটি অবৈধ খনন থেকে একটি ট্রাক অনৈতিকভাবে সামগ্রী বোঝাই করে নিয়ে যাচ্ছে। খবরে পেয়েই ঘটনাস্থলে যান ডিএসপি সুরেন্দ্র সিং। ট্রাকটিকে রাস্তায় আটকাবার চেষ্টা করতেই গতি বাড়িয়ে ট্রাক পিষে দিয়ে চলে যায় ডিএসপিকে। মুহূর্তে মৃত্যু হয় পুলিশের এই পদস্থ কর্তার। মঙ্গলবার ১২.১০ মিনিটে এই মর্মান্তিক ঘটনা ঘটে যায়। 'অগ্নিপথ' এর ফর্মে ধর্ম-জাতির কলাম নিয়ে খোঁচা বরুণ গান্ধীরও! কী জানাল সেনা?

 জানা গিয়েছে, অবৈধ খননের খবর পেতেই পুলিশ কর্তা সুরেন্দ্র সিং পৌঁছন পঞ্চগাঁওতে। সেখানে গিয়েই দেখেন আরাবল্লীর দিক থেকে একটি ট্রাক আসছে। সন্দেহ হতেই নিজের গাড়ি থেকে নেমে ট্রাককে আটকানোর চেষ্টা করছিলেন সুরেন্দ্র সিং। তখনই ট্রাকটি তাঁকে পিষে দিয়ে যায় বলে খবর। জানা গিয়েছে, তোখের নিমেষে ট্রাক চালক পালিয়ে যায়। জানা গিয়েছে, সুরেন্দ্র সিং তাঁর জীবনে বহু অবৈধ ট্রাককে এভাবে আটকেছেন। এই অবৈধ খনন নিয়ে তিনি বহুদিন ধরে নিজের অভিযান চালিয়ে যাচ্ছিলেন। বিজেপির সিরসার সাংসদ বলছেন, সুরেন্দ্র সিংকে ঠাণ্ডা মাথায় খুন করা হয়েছে।

এদিকে, এই অবৈধ খনন ইস্যুতে প্রাক্তন আইপিএস তথা প্রাক্তন রাজ্যপাল কিরণ বেদী ড্রোন ব্যবহারের পরামর্শ দেন পুলিশ বিভাগকে। তিনি বলেন, ইন্টারনেট সংযুক্ত ক্যামেরা লাগিয়ে এই সমস্ত ট্রাকক নজরজারিতে আনতে হবে।

 

বন্ধ করুন