বাংলা নিউজ > ঘরে বাইরে > পৃথিবীর বুকেই চাঁদ তৈরি করছে এই শহর! খরচ ৫ বিলিয়ন মার্কিন ডলার
ফাইল ছবি: টুইটার (Twitter)

পৃথিবীর বুকেই চাঁদ তৈরি করছে এই শহর! খরচ ৫ বিলিয়ন মার্কিন ডলার

Moon Resort Dubai: প্রায় ৫ বিলিয়ন মার্কিন ডলার খরচ হতে পারে। আগামী ৪ বছরের মধ্যে এর কাজ সম্পূর্ণ হবে। উচ্চতায় এটি প্রায় ৭৩৫ ফুট উঁচু হবে। অর্থাত্ প্রায় ৬০ তলা অট্টালিকার সমান উঁচু।

প্রেমিকাকে আকাশের চাঁদ এনে দিতে চান? ভাবছেন কী উল্টো-পাল্টা কথা! এ আবার সম্ভব নাকি? চিন্তা নেই। এবার থেকে আকাশের চাঁদ এনে দিতে দুবাই গেলেই যথেষ্ট। চাঁদের মতো দেখতে একটি সুবিশাল রিসোর্ট তৈরি হচ্ছে সেখানে।

অ্যারাবিয়ান বিজনেসের রিপোর্ট অনুযায়ী, 'দুবাইয়ের এই ডেস্টিনেশন রিসোর্টের দায়িত্বে আছে কানাডার আর্কিটেকচারাল সংস্থা। এর পেছনে প্রায় ৫ বিলিয়ন মার্কিন ডলার খরচ হতে পারে। আগামী ৪ বছরের মধ্যে এর কাজ সম্পূর্ণ হবে। উচ্চতায় এটি প্রায় ৭৩৫ ফুট উঁচু হবে। অর্থাত্ প্রায় ৬০ তলা অট্টালিকার সমান উঁচু।

দুবাইয়ের এই 'চাঁদে'র নাম হবে 'মুন দুবাই'। আতিথেয়তা, বিনোদন, শিক্ষা, প্রযুক্তির নানা আকর্ষণ থাকবে এখানে। চাঁদের মতোই রাতে জ্বলজ্বল করবে এই রিসোর্ট। এর আশেপাশে 'লুনার কলোনি'র মতো বিস্তৃত এলাকা থাকবে। সেখানে বার্ষিক ২৫ লক্ষ অতিথির এই অভিজ্ঞতার সাক্ষী হওয়ার সুযোগ থাকবে।

আসন্ন কাতার বিশ্বকাপে দুবাইতেও পর্যটক, ফুটবলপ্রেমীদের ভিড় বাড়বে। নভেম্বর এবং ডিসেম্বরে বিশ্বকাপের সময় সেখানে বিপুল সংখ্যক ফুটবল অনুরাগীদের ভিড় হবে বলে মনে করা হচ্ছে। দুবাই থেকে কাতারে প্রতিদিন শাটল ফ্লাইট চলবে।

বিশেষজ্ঞদের মতে, দুবাইয়ের উন্নতির মূলে এতদিন অপরিশোধিত তেলের ব্যবসা ছিল। তবে এই সম্পদেরও একটি সীমা রয়েছে। আগামিদিনে অপরিশোধিত তেলের ভাণ্ডার শেষ হলে তখন? আর সেই কারণেই নিজেকে পর্যটন কেন্দ্র হিসাবে বিশ্বসেরা করে তুলতে মরিয়া দুবাই।

বন্ধ করুন