বাংলা নিউজ > ঘরে বাইরে > অসুস্থ উদ্ধব, মুম্বই সফরে জুনিয়র ঠাকরের সঙ্গে দেখা করবেন মমতা
তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি) (HT_PRINT)

অসুস্থ উদ্ধব, মুম্বই সফরে জুনিয়র ঠাকরের সঙ্গে দেখা করবেন মমতা

  • উদ্ধব ঠাকরের শরীর খারাপ বলে তাঁর সঙ্গে দেখা হবে না বলে জানান মমতা স্বয়ং।

আজ থেকে তিনদিনের সফরে মুম্বই যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সফরকালে বাণিজ্য মহলের সঙ্গে দেখা করার পাশাপাশি শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে এবং এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গেও দেখা করার কথা মমতার। তবে উদ্ধব ঠাকরের শরীর খারাপ বলে তাঁর সঙ্গে দেখা হবে না বলে জানা গিয়েছে। মুম্বইয়ের উদ্দেশে উড়ে যাওয়ার আগে বিমানবন্দরে মমতা জানান, উদ্ধব ঠাকরের অপারেশন হয়েছে। তাই সংক্রমণের ভয়ে উদ্ধবের সঙ্গে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না। তাই হোটেলে উদ্ধব পুত্র আদিত্য ঠাকরের সঙ্গে দেখা করবেন মমতা। বৈঠকে উপস্থিত থাকবেন শিবসেনা নেতা সঞ্জয রাউতও। আজ রাত আটটার সময বৈঠকটি হবে বলে জানা গিয়েছে।

মমতা এদিন জানান, রাজ্যে বিনিয়োগ টানতে একাধিক বিনিয়োগকারীর সঙ্গে কথা বলাই তাঁর মুম্বই সফরের মূল লক্ষ্য। মুখ্যমন্ত্রীর এই সফর জাতীয় রাজনীতির দিক থেকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এই আবহে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে মমতার মুম্বই সফরের দিকে নজর রাজনৈতিক মহলের। উল্লেখ্য, মহারাষ্ট্রে কংগ্রেসের সঙ্গে মিলে সরকার চালাচ্ছে শিবসেনা ও এনসিপি। তবে সম্প্রতি কংগ্রেসের সঙ্গে দূরত্ব বাড়িয়েছে তৃণমূল। তাই বিকল্প বিরোধী জোটের জল্পনা তৈরি হয়েছে।

অতীতে বিভিন্ন সময়ে বিজেপির বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে শিবসেনাকে। উদ্ধবের সঙ্গে মমতার সম্পর্ক বরাবরই ভালো। সম্প্রতি এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে একাধিকবার সাক্ষাৎ হয়েছে পিকের। এরপর তৃণমূল-এনসিপি সম্পর্ক দৃঢ় হওয়ার একটি জল্পনা তৈরি হয়েছিল। তারপরই মুম্বইয়ে মমতা-পাওয়ার সাক্ষাৎ সেই বৈঠকের পরবর্তী ধাপ বলেই মনে করছে রাজনৈতিক মহল। মমতার মুম্বই সফরের বলিউড বাদশার সঙ্গে তাঁর দেখা হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলেই মত সূত্রের। উল্লেখ্য, সম্প্রতি প্রমোদতরীর রেভ পার্টি থেকে শাহরুখ পুত্র আরিয়ানের গ্রেফতারি নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল। সেই আবহে বারংবার এনসিপির তোপের মুখে পড়েছে বিজেপি।

 

 

বন্ধ করুন