বাংলা নিউজ > ঘরে বাইরে > Sikkim Strike: সিকিমে ধর্মঘট চলছে, জনমানবশূন্য গ্যাংটকে বেড়াতে গিয়ে বিপাকে পর্যটকরা

Sikkim Strike: সিকিমে ধর্মঘট চলছে, জনমানবশূন্য গ্যাংটকে বেড়াতে গিয়ে বিপাকে পর্যটকরা

১২ ঘণ্টার সিকিম ধর্মঘট

তেতে উঠেছে পাহাড়ি সিকিম। সুপ্রিম কোর্টের এই মতের প্রতিবাদেই আজ ১২ ঘণ্টার সিকিম ধর্মঘটের ডাক দিয়েছে জয়েন্ট অ্যাকশন কাউন্সিল। তাই বেজায় বিপাকে পড়েছেন তাঁরা। শিলিগুড়িতে পৌঁছে আটকে পড়েছেন বহু পর্যটক। বাগডোগরা বিমানবন্দর, এনজেপি রেল স্টেশন থেকে কোনও গাড়ি যাচ্ছে না সিকিমে।

আজ, বুধবার ১২ ঘণ্টার সিকিম ধর্মঘটে চরম বিপাকে পড়েছেন পর্যটকরা। জয়েন্ট অ্যাকশন কাউন্সিল এখানে ১২ ঘন্টার ধর্মঘট ডেকেছে। তাই সকাল থেকেই বন্ধ যান চলাচল। দোকানপাটের ঝাঁপ বন্ধ রয়েছে। বাজারে বিক্রেতারা আসেননি। এই অবস্থায় ছাড় পাচ্ছেন না পর্যটকদের গাড়িও। এখন সিকিম বেড়াতে গিয়ে শিলিগুড়িতেই আটকে পড়েছেন শতাধিক পর্যটক। প্রবল সমস্যায় পড়েছেন পর্যটকরা কারণ এখানে দোকানপাট এবং যান চলাচল সম্পূর্ণ বন্ধ।

কেন এই ধর্মঘট ডাকা হয়েছে?‌ নেপালি সম্প্রদায় সম্পর্কে সুপ্রিম কোর্টের মন্তব্যের জেরে সিকিম এখন তপ্ত। তারই প্রতিবাদে আজ ১২ ঘণ্টা ধর্মঘটের ডাক দিয়েছে জয়েন্ট অ্যাকশান কাউন্সিল। আর সমর্থন করেছে সমস্ত রাজনৈতিক দল। তাই ব্যাপক ব্যাপক সাড়া পড়েছে ধর্মঘটে। সকাল থেকেই জনমানবশূন্য রাস্তাঘাট। বন্ধ দোকানপাট। রাস্তায় গাড়ি নেই। পর্যটকরা সিকিমে পৌঁছে হোটেলে বন্দি। কতক্ষণে ধর্মঘট উঠবে সেটা বুঝতে পারছেন না পর্যটকরা।

আর কী জানা যাচ্ছে?‌ সিকিমে বসবাসকারী নেপালি সম্প্রদায়ের মানুষকে অভিবাসী বলে উল্লেখ করে সুপ্রিম কোর্ট। তার পর থেকেই তেতে উঠেছে পাহাড়ি সিকিম। সুপ্রিম কোর্টের এই মতের প্রতিবাদেই আজ ১২ ঘণ্টার সিকিম ধর্মঘটের ডাক দিয়েছে জয়েন্ট অ্যাকশন কাউন্সিল। ধর্মঘটের কথা আগে থেকে জানতে পারেননি অধিকাংশ পর্যটকই। তাই বেজায় বিপাকে পড়েছেন তাঁরা। শিলিগুড়িতে পৌঁছে আটকে পড়েছেন বহু পর্যটক। বাগডোগরা বিমানবন্দর, এনজেপি রেল স্টেশন থেকে কোনও গাড়ি যাচ্ছে না সিকিমে।

তারপর ঠিক কী ঘটতে চলেছে?‌ সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে বলা হয়, সিকিমের নেপালিরা ‘বিদেশি বংশোদ্ভূত’। তাতেই তপ্ত সে রাজ্যের পরিস্থিতি। এই পর্যবেক্ষণ সংশোধনের জন্য সর্বোচ্চ আদালতে আবেদন করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। আগামীকাল ৯ ফেব্রুয়ারি বিধানসভায় জরুরি অধিবেশনের ডাক দিয়েছেন সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং। ৪৮ ঘণ্টার বন্‌ধের ডাক দিয়েছে সিকিমের প্রধান বিরোধী দল সিকিম ডেমোক্র্যাটিক ফ্রন্ট। এই পরিস্থিতিতে সকাল থেকে গ্যাংটকের রাস্তা ছিল শুনশান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

'কী ছিঁড়বেন...', ফের মমতাকে নিয়ে বেলাগাম দিলীপ '১৫-২০ দিন আগে ভেবেছিলাম... এখন মনে হচ্ছে', BJP-র আসন সংখ্যা নিয়ে দাবি রাহুলের হাওড়ায় গেরুয়া সাজে রামনবমীর মিছিল বের করল তৃণমূল! সাইকেল নিয়ে ছুটছেন নদিয়ার জেলাশাসক, মানুষের সঙ্গে কথা বলছেন, কেন এমন ভূমিকায়?‌ ব্যক্তিগত জীবন নিয়ে মন্তব্য মুমতাজের, ‘সহকর্মীদের ক্ষতি করিনি..’, পালটা জিনাত মোদীর 'ঘরে ঢুকে মারব' মন্তব্য নিয়ে প্রশ্ন ওয়াশিংটনকে, কী বলল USA? স্বল্প ব্যয়ে প্রচুর আয়! কম দামের সামগ্রী ব্যবহার গার্ডেনরিচে,বলেছে তদন্ত রিপোর্ট আমার উরফিকে বড়ই ভালো লাগে, LSD-2 বানানোর আগে আমি ওঁর ভিডিয়ো দেখতাম: দিবাকর ‘দুর্গাপুজোয় তো অস্ত্র থাকে’, রামনবমীতে তলোয়ার মিছিল নিয়ে বলল BJP, গেরুয়া হল TMC ‘মনে হচ্ছে শুটকি মাছ…’! সরু পেট, পাথরের উপর শুয়ে ‘পারুল’ প্রমিতা, শুরু ট্রোল

Latest IPL News

গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.