বাংলা নিউজ > ঘরে বাইরে > Sikkim Strike: সিকিমে ধর্মঘট চলছে, জনমানবশূন্য গ্যাংটকে বেড়াতে গিয়ে বিপাকে পর্যটকরা

Sikkim Strike: সিকিমে ধর্মঘট চলছে, জনমানবশূন্য গ্যাংটকে বেড়াতে গিয়ে বিপাকে পর্যটকরা

১২ ঘণ্টার সিকিম ধর্মঘট

তেতে উঠেছে পাহাড়ি সিকিম। সুপ্রিম কোর্টের এই মতের প্রতিবাদেই আজ ১২ ঘণ্টার সিকিম ধর্মঘটের ডাক দিয়েছে জয়েন্ট অ্যাকশন কাউন্সিল। তাই বেজায় বিপাকে পড়েছেন তাঁরা। শিলিগুড়িতে পৌঁছে আটকে পড়েছেন বহু পর্যটক। বাগডোগরা বিমানবন্দর, এনজেপি রেল স্টেশন থেকে কোনও গাড়ি যাচ্ছে না সিকিমে।

আজ, বুধবার ১২ ঘণ্টার সিকিম ধর্মঘটে চরম বিপাকে পড়েছেন পর্যটকরা। জয়েন্ট অ্যাকশন কাউন্সিল এখানে ১২ ঘন্টার ধর্মঘট ডেকেছে। তাই সকাল থেকেই বন্ধ যান চলাচল। দোকানপাটের ঝাঁপ বন্ধ রয়েছে। বাজারে বিক্রেতারা আসেননি। এই অবস্থায় ছাড় পাচ্ছেন না পর্যটকদের গাড়িও। এখন সিকিম বেড়াতে গিয়ে শিলিগুড়িতেই আটকে পড়েছেন শতাধিক পর্যটক। প্রবল সমস্যায় পড়েছেন পর্যটকরা কারণ এখানে দোকানপাট এবং যান চলাচল সম্পূর্ণ বন্ধ।

কেন এই ধর্মঘট ডাকা হয়েছে?‌ নেপালি সম্প্রদায় সম্পর্কে সুপ্রিম কোর্টের মন্তব্যের জেরে সিকিম এখন তপ্ত। তারই প্রতিবাদে আজ ১২ ঘণ্টা ধর্মঘটের ডাক দিয়েছে জয়েন্ট অ্যাকশান কাউন্সিল। আর সমর্থন করেছে সমস্ত রাজনৈতিক দল। তাই ব্যাপক ব্যাপক সাড়া পড়েছে ধর্মঘটে। সকাল থেকেই জনমানবশূন্য রাস্তাঘাট। বন্ধ দোকানপাট। রাস্তায় গাড়ি নেই। পর্যটকরা সিকিমে পৌঁছে হোটেলে বন্দি। কতক্ষণে ধর্মঘট উঠবে সেটা বুঝতে পারছেন না পর্যটকরা।

আর কী জানা যাচ্ছে?‌ সিকিমে বসবাসকারী নেপালি সম্প্রদায়ের মানুষকে অভিবাসী বলে উল্লেখ করে সুপ্রিম কোর্ট। তার পর থেকেই তেতে উঠেছে পাহাড়ি সিকিম। সুপ্রিম কোর্টের এই মতের প্রতিবাদেই আজ ১২ ঘণ্টার সিকিম ধর্মঘটের ডাক দিয়েছে জয়েন্ট অ্যাকশন কাউন্সিল। ধর্মঘটের কথা আগে থেকে জানতে পারেননি অধিকাংশ পর্যটকই। তাই বেজায় বিপাকে পড়েছেন তাঁরা। শিলিগুড়িতে পৌঁছে আটকে পড়েছেন বহু পর্যটক। বাগডোগরা বিমানবন্দর, এনজেপি রেল স্টেশন থেকে কোনও গাড়ি যাচ্ছে না সিকিমে।

তারপর ঠিক কী ঘটতে চলেছে?‌ সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে বলা হয়, সিকিমের নেপালিরা ‘বিদেশি বংশোদ্ভূত’। তাতেই তপ্ত সে রাজ্যের পরিস্থিতি। এই পর্যবেক্ষণ সংশোধনের জন্য সর্বোচ্চ আদালতে আবেদন করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। আগামীকাল ৯ ফেব্রুয়ারি বিধানসভায় জরুরি অধিবেশনের ডাক দিয়েছেন সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং। ৪৮ ঘণ্টার বন্‌ধের ডাক দিয়েছে সিকিমের প্রধান বিরোধী দল সিকিম ডেমোক্র্যাটিক ফ্রন্ট। এই পরিস্থিতিতে সকাল থেকে গ্যাংটকের রাস্তা ছিল শুনশান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন? দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! দাবি ট্রেনচালকের, নাশকতা ডিব্রুগড় এক্সপ্রেসে? চার বছরের বিয়েতে ইতি টানলেন হার্দিক-নাতাশা, ৩ বছরের ছেলের কাস্টডি পেল কে? তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা, একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের, জানুন সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.