বাংলা নিউজ > ঘরে বাইরে > উৎসবের মরশুমে মুখ গোমড়া আকাশের, আজ থেকেই অতিভারী বৃষ্টিতে ভাসবে এই জায়গাগুলি
ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই (ANI)
ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই (ANI)

উৎসবের মরশুমে মুখ গোমড়া আকাশের, আজ থেকেই অতিভারী বৃষ্টিতে ভাসবে এই জায়গাগুলি

  • উত্সবের মরশুম শুরু হয়ে গিয়েছে গোটা ভারতে। তবে উত্সবের আমেজ মাটি করতেই চোখ রাঙাচ্ছে বৃষ্টি।

উত্সবের মরশুম শুরু হয়ে গিয়েছে গোটা ভারতে। তবে উত্সবের জাঁকজমক মাটি করতেই চোখ রাঙাচ্ছে বৃষ্টি। বর্ষা বিদায় পর্ব এসে গেলেও শেষ ওভারে ঝোড়ো ব্যাটিং করতে নামছে নিম্নচাপ। এর জেরে উৎসবের মরশুমেও বৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে বিভিন্ন রাজ্যে। আন্দামান সাগরে শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ। 

শনিবার থেকেই আন্দামান ও নিকোবর দ্বীপ, গোয়া, কর্নাটক, কেরল, মাহে, পুদুচেরী, তামিলনাড়ু মহারাষ্ট্রের কোঙ্কন উপকূলের একাধিক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি হয়েছে। ইতিমধ্যেই গতরাতে প্রবল বৃষ্টিতে ভেসেছে তেলাঙ্গানা।

মৌসম ভবন জানিয়েছে, আন্দামান সাগরের উপর তৈরি হয়েছে হয়েছে নিম্নচাপ। রবিবার এই নিম্নচাপ হবে আন্দামান সাগর এর উপর থেকে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর করবে। পরবর্তী সময় ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূলে এসে পৌঁছাবে এই নিম্নচাপ। এই নিম্নচাপের প্রভাবে অনুভূতি থেকে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলোতেও বৃষ্টিপাত হবে।

এদিকে আজ থেকে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে প্রায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এদিকে শুক্রবার রাতে ভারী বৃষ্টিতে হায়দরাবাদ সহ তেলাঙ্গানার বিস্তীর্ণ এলাকায় বৃষ্টি হয়। জম জমেছে সেই রাজ্যের বহু জায়গায়। হাদরাবাদের বনস্থলিপুরম ও কুকাটপল্লির পরিস্থিতি সবথেকে খারাপ বলে জানা যায়।

বন্ধ করুন