বাংলা নিউজ > ঘরে বাইরে > অন্ডালগামী বিমানের কর্মীদের আপাতত বসিয়ে দিল DGCA, পরীক্ষা SpiceJet-র সব উড়ানকে
স্পাইসজেটের বিমানের ভিতরের এখটি ছবি ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োর দৃশ্য। (ছবি সৌজন্যে এএনআই)
স্পাইসজেটের বিমানের ভিতরের এখটি ছবি ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োর দৃশ্য। (ছবি সৌজন্যে এএনআই)

অন্ডালগামী বিমানের কর্মীদের আপাতত বসিয়ে দিল DGCA, পরীক্ষা SpiceJet-র সব উড়ানকে

  • Durgapur SpiceJet Turbulence: স্পাইসজেটের মুম্বই-দুর্গাপুরগামী যে বিমানে ঝাঁকুনি হয়েছিল, সেই বিমানের সমস্ত কর্মী এবং দুই আধিকারিককে আপাতত বসিয়ে দেওয়া হয়েছে। তদন্ত প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত তাঁরা কাজে যোগ দিতে পারবেন না। সেইসঙ্গে আপাতত স্পাইসজেটের হাতে থাকা সব বিমানের স্বাস্থ্য পরীক্ষা করে দেখা হচ্ছে।

দুর্গাপুরগামী অভিশপ্ত স্পাইসজেট বিমানের কর্মীদের বসিয়ে দেওয়া হল। তদন্ত প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত তাঁরা কাজে যোগ দিতে পারবেন না। এমনই জানিয়েছে ডিরেক্টরেট অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। শুধু তাই নয়, স্পাইসজেটের সমস্ত বিমানের স্বাস্থ্য পরীক্ষা চালানো হচ্ছে।।

আরও পড়ুন: বিমানসেবিকার ভুলেই অন্ডালগামী বিমানে আহত ১৪? প্রকাশ্যে ঘটনার মুহূর্তের ভিডিয়ো

সোমবার অসামরিক বিমান পরিবহণের নিয়ন্ত্রক সংস্থার তরফে জানানো হয়েছে, মুম্বই-দুর্গাপুরগামী যে বিমানে ঝাঁকুনি হয়েছিল, সেই বিমানটি কলকাতায় আছে। আপাতত বিমানের সব কর্মী, এয়ারক্রাফট ইঞ্জিনিয়ার এবং স্পাইসজেটের রক্ষণাবেক্ষণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আধিকারিককে বসিয়ে দেওয়া হয়েছে। যতদিন তদন্ত রিপোর্টে ক্লিনচিট না পাচ্ছেন, ততদিন কাজে যোগ দিতে পারবেন না তাঁরা। সেইসঙ্গে ডিজিসিএ জানিয়েছে, আপাতত স্পাইসজেটের হাতে থাকা সব বিমান খতিয়ে দেখা হচ্ছে।

রবিবার সন্ধ্যায় মুম্বই থেকে রওনা দেয় বোয়িং ৭৩৭ বিমানটি। সূত্রের খবর, অন্ডাল বিমানবন্দরে অবতরণের ঠিক আগে বিমানে তীব্র ঝাঁকুনি হয়। আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। আতঙ্কে চিত্‍কার করতে থাকেন তাঁরা। শেষপর্যন্ত নিরাপদেই অন্ডাল বিমানবন্দরে অবতরণ করতে সক্ষম হন পাইলট। বিমানের ঝাঁকুনিতে এক যাত্রীর মাথা ফেটে গিয়েছে বলে দাবি করা হয়েছে। আহতদের অন্ডালের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। সোমবার ডিজিসিএয়ের তরফে জানানো হয়েছে, যে ১৪ জন আহত হয়েছেন, তাঁদের মধ্যে দু'জন আইসিইউতে ভরতি আছেন

স্পাইসজেটের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, অবতরণের সময় টার্বুলেন্সের মুখে পড়েছিল মুম্বই-দুর্গাপুর রুটের বিমান। দুর্ভাগ্যজনকভাবে কয়েকজন যাত্রী আহত হয়েছেন। তারইমধ্যে বিশেষ তদন্ত দল গঠন করেছে ডিজিসিএ।

বন্ধ করুন