বাংলা নিউজ > ঘরে বাইরে > Earthquake in Amritsar: ভোররাতে ফের কেঁপে উঠল উত্তরভারত, দিল্লির পর এবার ভূমিকম্প অমৃতসরে

Earthquake in Amritsar: ভোররাতে ফের কেঁপে উঠল উত্তরভারত, দিল্লির পর এবার ভূমিকম্প অমৃতসরে

ভোররাতে ফের কেঁপে উঠল উত্তরভারত, দিল্লির পর এবার ভূমিকম্প অমৃতসরে

এবার পঞ্জাবের অমৃতসরে ভূমিকম্প অনুভূত হল। ঘটনাটি ভোররাত ৩টে ৪২ মিনিটে হয়েছে। রিখটারস্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.১।

গত এক সপ্তাহে দিল্লিতে একাধিবকবার ভূমিকম্প অনুভূত হয়েছে। এরই মাঝে এবার পঞ্জাবের অমৃতসরে ভূমিকম্প অনুভূত হল। ঘটনাটি ভোররাত ৩টে ৪২ মিনিটে হয়েছে। রিখটারস্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.১। ন্যাশনাল সেন্টার ফর সেসিমোলজির টুইটে জানা গিয়েছে, ভূমিকম্পের উৎসস্থল ছিল অমৃতসর থেকে ১৪৫ কিমি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে। পাকিস্তানের পঞ্জাব প্রদেশে এই ভূমিকম্পের উতপত্তি হয়।

জানা গিয়েছে, কম্পন বেশকিছুক্ষণ স্থায়ী ছিল।তবে এই ভূমিকম্পে এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর নেই। যদিও এই কম্পনের জেরে স্বভাবতই আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। এর আগে কয়েক দিনের ব্যবধানে পরপর ২ বার কেঁপে উঠেছিল দিল্লি।সেই কম্পন অনুভূত হয়েছিল পঞ্জাবের চণ্ডীগড়েও। শনিবার তো কম্পনের এক-দুই ঘণ্টা পর ভেঙে পড়েছিল চণ্ডীগড় আর্ট কলেজের দেওয়াল।

প্রসঙ্গত, এর আগে গত সপ্তাহের মঙ্গলবার গভীর রাতে দিল্লিতে ভূমিকম্প হয়েছিল।রিখটার স্কেলে সেই কম্পনের মাত্রা ছিল ৬.১। এর পর শনিবার রাজধানীতে আবারও ভূমিকম্প হয়। সেই কম্পনের মাত্রা ছিল ৫.৪। এই দুই কম্পনের উৎসস্থল ছিল নেপাল।দিল্লি লাগোয়া নয়ডা,গুরুগ্রামেওএই কম্পনগুলি অনুভূত হয়েছিল। উত্তর ভারতে পরপর এই কম্পনের আবহে স্বভাবতই আতঙ্কিত মানুষজন। এদিকে গতবৃহস্পতিবার সকালে অরুণাচলপ্রদেশেও ভূমিকম্প হয়েছিল। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫.৭। সেই একই দিনে আন্দামানের রাজধানী পোর্ট ব্লেয়ারেও ভূমিকম্প হয়। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৪.৩।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

Afghanistan বনাম Bangladesh ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল ‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.