বাংলা নিউজ > ঘরে বাইরে > Earthquake in Delhi: জোরালো ভূমিকম্প আফগানিস্তানে, কম্পন অনুভূত দিল্লি-সহ উত্তর ভারতের একাংশে

Earthquake in Delhi: জোরালো ভূমিকম্প আফগানিস্তানে, কম্পন অনুভূত দিল্লি-সহ উত্তর ভারতের একাংশে

জোরালো ভূমিকম্প আফগানিস্তানে, কম্পন অনুভূত দিল্লি-সহ উত্তর ভারতের একাংশে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Earthquake in Delhi: ভূমিকম্প আফগানিস্তানে। দিল্লি-সহ উত্তর ভারতের একাংশেও কম্পন অনুভূত হয়েছে। প্রাথমিকভাবে কোনও ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

ভূমিকম্পে কেঁপে উঠল আফগানিস্তান। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছয়ের কাছেই ছিল। তার জেরে দিল্লি-সহ উত্তর ভারতের একাংশেও কম্পন অনুভূত হয়েছে। প্রাথমিকভাবে কোনও ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

ভারতের জাতীয় ভূতাত্ত্বিক কেন্দ্রের তরফে জানানো হয়েছে, আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা ৭ টা ৫৫ মিনিট ৫১ সেকেন্ডে আফগানিস্তানের ফৈজাবাদের ৭৯ কিলোমিটার দক্ষিণে ভূমিকম্প হয়েছে। সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, হিন্দুকুশ এলাকায় ভূমিকম্প হয়েছে। ভারতের জাতীয় ভূতাত্ত্বিক কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ভূপৃষ্ঠের ২০০ কিলোমিটার গভীরে ভূমিকম্পের উৎসস্থল ছিল। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫.৯।

আরও পড়ুন: Earthquake in Himachal Pradesh: ভূমিকম্পে কেঁপে উঠল হিমাচল প্রদেশ, রাতেই কম্পন

সংবাদসংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে আফগানিস্তানের রাজধানী কাবুলে কম্পন অনুভূত হয়েছে। তাছাড়া নয়াদিল্লি ও ন্যাশনাল ক্যাপিটাল রিজিওয়ন এবং পাকিস্তানের ইসলামাবাদ ও উত্তর-পশ্চিম পাকিস্তানের একাংশে কম্পন অনুভূত হয়েছে। তবে আপাতত কোনও জায়গা থেকে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির কোনও খবর মেলেনি।

(বিস্তারিত পরে আসছে)

বন্ধ করুন