বাড়ি > ঘরে বাইরে > অতিমারীর বিরুদ্ধে বিজেপি মন্ত্রীর যুদ্ধ ঘোষণা, ‘পাঁপড় খাও করোনা ভাগাও!
টুুইটারে ট্রোলড হচ্ছে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের ‘ভাবিজি পাঁপড়’-এর প্রচার। ছবি: টুইটার।
টুুইটারে ট্রোলড হচ্ছে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের ‘ভাবিজি পাঁপড়’-এর প্রচার। ছবি: টুইটার।

অতিমারীর বিরুদ্ধে বিজেপি মন্ত্রীর যুদ্ধ ঘোষণা, ‘পাঁপড় খাও করোনা ভাগাও!

  • ‘ভাবিজি পাঁপড়’ খেলে শরীরের রোগ প্রতিরোধ শক্তি উল্লেখযোগ্য হারে বেড়ে যায়, দাবি কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের।

‘পাঁপড় খাও, করোনা ভাগাও!’ বিজ্ঞাপনী চমক নয়, সম্প্রতি টুইটারে পোস্ট করা ভিডিয়োতে এমনই দাবি করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অর্জুন রাম মেঘওয়াল। 

‘ভাবিজি পাঁপড়’ নামে একটি পাঁপড়ের ব্র্যান্ড লঞ্চ উপলক্ষে মেঘওয়াল দাবি করেছেন, ‘বিশেষ’ এই পাঁপড় খেলে শরীরের রোগ প্রতিরোধ শক্তি উল্লেখযোগ্য হারে বেড়ে যায়, যার কারণে করোনা সংক্রমণ রোধ করার শক্তি তৈরি হয়।

‘ভাবিজি পাঁপড়’ ব্র্যান্ডের অভিষেকে তিনি ঘোষণা করেছেন, ‘আত্মনির্ভর প্রকল্পের অধীনে অভিষেক হয়েছে ভাবিজি পাঁপড়ের। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে শরীরে প্রয়োজনীয় অ্যান্টিবডি তৈরি করতে এই পাঁপড় সক্ষম।’

কেন্দ্রীয় শিল্প প্রতিমন্ত্রীর এই ঘোষণার ভিডিয়ো বৃহস্পতিবার থেকে সোশ্যাল মিডিয়ায় উত্তেজনা ছড়িয়েছে। তাঁর মন্তব্য নিয়ে ট্রোলেও মেতেছে নেট দুনিয়া। 

এখনও পর্যন্ত Cocvid-19 এর কোনও প্রতিষেধক বাজারজাত না হলেও ভারতে করোনা সংক্রমণের গোড়া থেকেই ভাইরাস রোধ করার বিবিধ টোটকা ও দেশীয় দাওয়াইয়ের নিদান দিয়ে চলেছেন রাজনৈতিক নেতারা। এর আগে রামদাস আঠাওয়ালের ‘গো করোনা গো’ স্লোগান থেকে ভক্তিগীতি ‘করোনা ভাগ যা’ ইন্টারনেট ব্যবহারকারীদের মনে প্রভূত হাসির খোরাক জুগিয়েছে।

এ ছাড়া গোমূল্র পান তকরে করোনা তাড়ানোর তত্ত্ব প্রচার এবং তার জেরে একাধিক ব্যক্তি অসুস্থ হওয়ায় জনমানসে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে যথেষ্ট। ভাবিজি পাঁপড় সেই তালিকায় নতুন সংযোজন বলাই যায়। একমাত্র কোভিড ভ্যাক্সিন আত্মপ্রকাশেই এই সমস্ত ভুয়ো দাবির স্রোত কমতে পারে বলে মনে করছেন চিকিৎসক মহল।

 

বন্ধ করুন