বাংলা নিউজ > ঘরে বাইরে > IAS পূজা সিংহল এবার ইডির জালে, সরকারি প্রকল্পের কোটি কোটি লুঠ
ঝাড়খণ্ডের খনি দফতরের সচিব পুজা সিংহলকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট(ইডি)(ANI) (HT_PRINT)
ঝাড়খণ্ডের খনি দফতরের সচিব পুজা সিংহলকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট(ইডি)(ANI) (HT_PRINT)

IAS পূজা সিংহল এবার ইডির জালে, সরকারি প্রকল্পের কোটি কোটি লুঠ

  • এই মামলায় ঝাড়খণ্ড, বিহার, পশ্চিবঙ্গে তল্লাশি চালিয়ে ইডি প্রায় ১৯ কোটি টাকা বাজেয়াপ্ত করে। ইডির দাবি অভিযুক্ত আইএএস তাঁর ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে ১৬.৫৭ লাখ টাকা তাঁর সিএর অ্যাকাউন্টে ট্রান্সফার করেছিলেন।এরপর ইডি ওই CA কেও জেরা করেছিল।

ঝাড়খণ্ডের খনি দফতরের সচিব পুজা সিংহলকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট(ইডি)। আর্থিক প্রতারণার মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। MGNREGA প্রকল্পে আর্থিক তছরূপের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। এরপর তিনি ইডির দফতরে হাজিরাও দিয়েছিলেন। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, অভিযুক্ত সচিব ২০০০ ব্যাচের আইএএস। মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিট নাগাদ তিনি হিনু এলাকায় ইডির দফতরে যান। সেখানে তাঁকে প্রায় ৯ ঘণ্টা জেরা করা হয়। 

এদিকে গত ৬ মে এই প্রতারণা মামলায় ইডি বিভিন্ন জায়গায় তল্লাশি চালায়। তার ব্যবসায়ী স্বামী অভিষেক ঝার ভূমিকাও খতিয়ে দেখা হয়। ৭মে চার্টার্ড অ্যাকাউন্টান্ট সুমন কুমারকে ইডি গ্রেফতার করে। এদিকে ইডির দাবি ২০০৮ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ওই আইএএস ও তার স্বামী প্রায় ১.৪৩ কোটি টাকা আত্মসাৎ করেছেন। মূলত MGNREGA প্রকল্পের টাকাই তিনি আত্মসাৎ করেন বলে অভিযোগ।

এদিকে এই মামলায় ঝাড়খণ্ড, বিহার, পশ্চিবঙ্গে তল্লাশি চালিয়ে ইডি প্রায় ১৯ কোটি টাকা বাজেয়াপ্ত করে। শুধু সুমন কুমারের বাড়ি থেকে উদ্ধার হয় ১৭.৪৯ কোটি টাকা।

এদিকে ইডির দাবি অভিযুক্ত আইএএস তাঁর ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে ১৬.৫৭ লাখ টাকা তাঁর সিএর অ্যাকাউন্টে ট্রান্সফার করেছিলেন।এরপর ইডি ওই CA কেও জেরা করেছিল। এদিকে এর আগে ঝাড়খণ্ড সরকারের প্রাক্তন জুনিয়র ইঞ্জিনিয়ার রাম বিনোদ প্রসাদ শর্মাকেও ইডি গ্রেফতার করেছিল। এদিকে সিনহা স্বীকার করেছিলেন তিনি ৫ শতাংশ কমিশন জেলা প্রশাসনকে দিতেন।

 

বন্ধ করুন