বাংলা নিউজ > ঘরে বাইরে > চন্দা কোচরের ৭৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

মুম্বইয়ের ফ্ল্যাট সহ চন্দা কোচরের ৭৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, ইডি। আইসিআইসিআই ব্যাংকের প্রাক্তন সিইওর বিরুদ্ধে টাকা তছরুপের অভিযোগ আছে। পিএমএলএ আইনের ধারায় এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

চন্দা কোচর ও তাঁর স্বামী দীপক কোচরের বাজেয়াপ্ত সম্পত্তির খাতায় কলমে দাম ৭৮ কোটি বললেও বাজার দর প্রায় ৬০০ কোটির কাছাকাছি বলে অফিসারদের আন্দাজ। শুধু বাড়ি ও জমি নয়, তামিলনাড়ু ও মহারাষ্ট্রে থাকা ফ্যাক্টরি ও সম্পর্কিত যন্ত্রপাতিও বাজেয়াপ্ত করেছে ইডি।

গত বছরর জানুয়ারিতে কোচরদের বিরুদ্ধে আর্থিক গোলযোগের অভিযোগ আনে তদন্তকারী সংস্থা। ভিডিওকনকে বেআইনি ভাবে ১৮৭৫ কোটি টাকা লোন দেওয়ার অভিযোগ ওঠে কোচরের বিরুদ্ধে।ইডি তদন্তে উঠে এসেছে যে লোনের টাকার একাংশ ভিডিওকন পরের দিনেই একটি সংস্থাকে পাঠিয়ে দেয় যার মালিক ছিলেন দীপক কোচর। যেই বাড়িতে বর্তমানে কোচররা থাকেন, সেটাও ভিডিওকনের থেকে নামমাত্র দামে তাঁরা কিনেছেন বলে ইডির দাবি। ইতিমধ্যেই বহুবার চন্দা ও দীপক কোচরকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তদন্ত এখনও চলছে। তার মধ্যেই সম্পত্তি বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত নিল ইডি।



https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

সমাজে 'নোংরামি' ছড়াচ্ছে মাস্কের ‘এক্স’, অভিযোগে ব্যান করতে পারে এই দেশ মেহেন্দির রাতে নাচতে নাচতে অজ্ঞান হয়ে গেলেন কনে, চিকিৎসা শুরুর আগেই অকাল মৃত্যু আপনি কি ৪০ অতিক্রান্ত? সাবধান, এই ভুলগুলি করলে কমে যেতে পারে শুক্রাণুর পরিমাণ বিরল রোগে আক্রান্ত হয়ে শ্রবণশক্তি হরিয়েছেন অলকা, দ্রুত আরোগ্য কামনায় সহকর্মীরা আম আদমির জন্য মাত্র ১ টাকায় প্লেনের টিকিট! ‘সরফিরা’ অক্ষয়ের স্বপ্ন পূরণ হবে? বাজেটে বাড়তে পারে আয়করের সীমা, জেনে নিন কত টাকা পর্যন্ত আয়ে পেতে পারেন ছাড় Video: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার পর প্রথম চলল ট্রেন রাঙাপানিতে! কোচবিহারে ঘাসফুল ফোটানোর পর মদনমোহন মন্দিরে পুজো দিলেন দিদি বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ১৮০ কোটির ৩ টি অ্যাপার্টমেন্ট কিনলেন নাদির গোদরেজ! শুধু স্ট্যাম্প ডিউটির খরচ কত?

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.