বাংলা নিউজ > ঘরে বাইরে > ভাইপোর বাড়িতে ইডি, উদ্ধার ১০ কোটি টাকা, গয়না ১০ লাখের, তীব্র প্রতিবাদ কংগ্রেসের
পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। (ANI Photo) (Ajay Kumar)

ভাইপোর বাড়িতে ইডি, উদ্ধার ১০ কোটি টাকা, গয়না ১০ লাখের, তীব্র প্রতিবাদ কংগ্রেসের

  • এইভাবে অভিযানের মাধ্যমে নির্বাচনী বিধিভঙ্গ করা হচ্ছে বলেও দাবি কংগ্রেসের।

রাজনৈতিক উদ্দ্যেশ্যপ্রণোদিতভাবে পঞ্জাবে রেইড করা হচ্ছে। ইডিকে কাজে লাগানো হচ্ছে। এনিয়ে প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার মুখ্য় নির্বাচনী কমিশনার সুশীল চন্দ্রের সঙ্গে কথা বললেন কংগ্রেসের প্রতিনিধিদল। সেই টিমে রণদীপ সূর্যেওয়ালা, ডঃ অভিষেক সিংভি সহ কয়েকজন ভার্চুয়াল মাধ্যম কথা বলেন। পাশাপাশি তাঁরা কমিশনের কাছে একটি স্মারকলিপিও জমা দিয়েছেন। তাঁদের দাবি পঞ্জাবের মুখ্যমন্ত্রীর ইমেজে কালি লাগানোর জন্য তাঁর আত্মীয়র বাড়িতে ইডির অভিযান হচ্ছে। এভাবে কংগ্রেস সরকারকে অপদস্থ করার চেষ্টা হচ্ছে। অভিযোগ কংগ্রেস নেতৃত্বের। এমনকী এইভাবে অভিযানের মাধ্যমে নির্বাচনী বিধিভঙ্গ করা হচ্ছে বলেও দাবি কংগ্রেসের। 

এদিকে বুধবার পঞ্জাবের মুখ্য়মন্ত্রীর ভাইপো ভূপিন্দর সিং সহ নজনের বাড়িতে অভিযানে নামে ইডি। সেখান থেকে ১০ কোটি টাকা ও ২১ লাখ গয়না বাজেয়াপ্ত করে। সীমান্ত এলাকায় বালির অবৈধ কারবার সংক্রান্ত একটি পুরানো মামলার তদন্তে নেমে এই অভিযান। তবে কংগ্রেসের দাবি, বিজেপির স্বার্থ চরিতার্থ করার জন্য় ইডি এসব করছে। কিন্তু পঞ্জাবে বিজেপি অপ্রাসঙ্গিক হয়ে গিয়েছে। 

এদিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর দাবি, সম্প্রতি পঞ্জাবে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত নিয়ে যে অভিযোগ তোলা হয়েছিল তা ধোপে টেকেনি।এবার নতুন করে আমার উপর নানা অভিযোগ তোলার চেষ্টা করা হচ্ছে।   

 

বন্ধ করুন