বাংলা নিউজ > ঘরে বাইরে > নীরব মোদীর অফিস, ফ্ল্যাট বাজেয়াপ্ত করছে ইডি, নিলাম করে তোলা হবে টাকা
নীরব মোদীর সম্পত্তি বাজেয়াপ্ত করছে ইডি (HT File) (HT_PRINT)
নীরব মোদীর সম্পত্তি বাজেয়াপ্ত করছে ইডি (HT File) (HT_PRINT)

নীরব মোদীর অফিস, ফ্ল্যাট বাজেয়াপ্ত করছে ইডি, নিলাম করে তোলা হবে টাকা

  • ২০১৮ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে নীরব মোদী তার মার্কিন স্ত্রী আমিকে সঙ্গে নিয়ে দেশ ছাড়েন।

নীরব মোদীর সম্পত্তি বাজেয়াপ্ত করা শুরু করে দিল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। ব্যাঙ্কিং প্রতারণা মামলায় অন্যতম অভিযুক্ত তিনি। দক্ষিণ মুম্বইতে রিদম হাউস, ওরলিতে চারটে ফ্ল্যাট, কুরলাতে একটি অফিস বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করেছে ইডি। এক ইডি আধিকারিক জানিয়েছেন, সম্পত্তি মূল্যায়ণ করার কাজ চলছে। এই সম্পত্তিগুলি নিলামে তোলা হবে। এরপর সেই টাকা দিয়ে পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের বকেয়া টাকা মেটানো হবে।

এদিকে ২০১৮ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে নীরব মোদী তার মার্কিন স্ত্রী আমিকে সঙ্গে নিয়ে দেশ ছাড়েন। ব্যাঙ্কিং প্রতারণার অভিযোগ সামনে আসার পরেই গা ঢাকা দেন তিনি। এরপর ওই বছরই ৩১শে জানুয়ারি মোদী সহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করে সিবিআই। এদিকে নীরব মোদী পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের প্রায় ৬৪৯৮.২০ কোটি টাকা গায়েব করে গা ঢাকা দেয় বলে অভিযোগ। এর জেরে ব্যাঙ্কের প্রায় ৬.৮০৫ কোটি টাকার ক্ষতি হয়।

নীরব মোদীর মামা মেহুল চোক্সিও পিএনবির ৭০৮০.৮৬ কোটি টাকার প্রতারণায় অভিযুক্ত। তবে নীরব মোদী বর্তমানে দক্ষিণ-পশ্চিম লন্ডনের ওয়ান্ডস ওয়ার্থ জেলে বন্দি রয়েছেন। ২০১৯ সালের মার্চ মাসে ব্রিটিশ পুলিশ গ্রেফতার করেছিল তাকে। আর মেহুল চোক্সি বর্তমানে অ্যান্টিগুয়ার নাগরিকত্ব পেয়েছেন বলে সূত্রের খবর।

 

বন্ধ করুন