বাংলা নিউজ > ঘরে বাইরে > Coal Smuggling: কয়লা পাচার কাণ্ডে অনুপ মাঝি সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ইডি
অনুপ মাঝি। ফাইল ছবি

Coal Smuggling: কয়লা পাচার কাণ্ডে অনুপ মাঝি সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ইডি

  • জানা গিয়েছে, ইডির নজরে রয়েছে আসানসোল পুরনিগমের চার কাউন্সিলর এবং রাজ্যের এক প্রাক্তন পুলিশ কর্তা। তাদেরকেও খুব শিগগিরই জিজ্ঞাসাবাদ করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি সূত্রে জানা গিয়েছে, একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের মালিকও এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন।

কয়লা পাচার কাণ্ডে তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই মামলায় এবার অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা সহ একাধিক অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ইডি। নয়া দিল্লির একটি আদালতে মামলা চলছে। সেখানে এই চার্জশিট পেশ করা হয়েছে বলে ইডি সূত্রে জানানো হয়েছে। অন্যদিকে, কয়লা পাচার কাণ্ডে ইডি রাজ্যের আরও ২ মন্ত্রী এবং ২ বিধায়ককে দিল্লিতে করতে পারে বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, ইডির নজরে রয়েছে আসানসোল পুরনিগমের চার কাউন্সিলর এবং রাজ্যের এক প্রাক্তন পুলিশ কর্তা। তাদেরকেও খুব শিগগিরই জিজ্ঞাসাবাদ করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি সূত্রে জানা গিয়েছে, একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের মালিকও এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন। তাকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

দিল্লির রুজ এভিনিউ কোর্টে অনুপ মাঝিরদের বিরুদ্ধে সাপ্লিমেন্টারি প্রসিকিউশন কমপ্লেন্ট দায়ের হয়েছে। চার্জশিটে গুরুপদ মাঝি এবং তার অধীনস্থ ছটি সংস্থাকে অভিযুক্ত করা হয়েছে। উল্লেখ্য, কয়লা পাচার কাণ্ডে গত ২৬ মে গুরুপদকে গ্রেফতার করেছিল ইডি। বর্তমানে তিনি বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন। চার্জশিট পেশ করার সময় আদালতে হাজির করানো হয়েছিল গুরুপদকে। ৮ আগস্ট মামলার পরবর্তী শুনানি।

অন্যদিকে,কয়লা পাচার কাণ্ডে আগেই তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পাশাপাশি ইতিমধ্যেই তৎপর হয়েছে রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি। ইতিমধ্যেই দিল্লি থেকে সঞ্জয় মল্লিক নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে সিআইডি। তাছাড়া আরও পাঁচজনকে সিআইডি গ্রেফতার করেছে।

বন্ধ করুন