বাংলা নিউজ > ঘরে বাইরে > Coal Smuggling: কয়লা পাচার কাণ্ডে অনুপ মাঝি সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ইডি

Coal Smuggling: কয়লা পাচার কাণ্ডে অনুপ মাঝি সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ইডি

অনুপ মাঝি। ফাইল ছবি

জানা গিয়েছে, ইডির নজরে রয়েছে আসানসোল পুরনিগমের চার কাউন্সিলর এবং রাজ্যের এক প্রাক্তন পুলিশ কর্তা। তাদেরকেও খুব শিগগিরই জিজ্ঞাসাবাদ করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি সূত্রে জানা গিয়েছে, একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের মালিকও এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন।

কয়লা পাচার কাণ্ডে তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই মামলায় এবার অন্যতম অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালা সহ একাধিক অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ইডি। নয়া দিল্লির একটি আদালতে মামলা চলছে। সেখানে এই চার্জশিট পেশ করা হয়েছে বলে ইডি সূত্রে জানানো হয়েছে। অন্যদিকে, কয়লা পাচার কাণ্ডে ইডি রাজ্যের আরও ২ মন্ত্রী এবং ২ বিধায়ককে দিল্লিতে করতে পারে বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, ইডির নজরে রয়েছে আসানসোল পুরনিগমের চার কাউন্সিলর এবং রাজ্যের এক প্রাক্তন পুলিশ কর্তা। তাদেরকেও খুব শিগগিরই জিজ্ঞাসাবাদ করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি সূত্রে জানা গিয়েছে, একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের মালিকও এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন। তাকেও জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

দিল্লির রুজ এভিনিউ কোর্টে অনুপ মাঝিরদের বিরুদ্ধে সাপ্লিমেন্টারি প্রসিকিউশন কমপ্লেন্ট দায়ের হয়েছে। চার্জশিটে গুরুপদ মাঝি এবং তার অধীনস্থ ছটি সংস্থাকে অভিযুক্ত করা হয়েছে। উল্লেখ্য, কয়লা পাচার কাণ্ডে গত ২৬ মে গুরুপদকে গ্রেফতার করেছিল ইডি। বর্তমানে তিনি বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন। চার্জশিট পেশ করার সময় আদালতে হাজির করানো হয়েছিল গুরুপদকে। ৮ আগস্ট মামলার পরবর্তী শুনানি।

অন্যদিকে,কয়লা পাচার কাণ্ডে আগেই তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পাশাপাশি ইতিমধ্যেই তৎপর হয়েছে রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি। ইতিমধ্যেই দিল্লি থেকে সঞ্জয় মল্লিক নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে সিআইডি। তাছাড়া আরও পাঁচজনকে সিআইডি গ্রেফতার করেছে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল? প্রথমে স্মৃতির দাপট,পরে দীপ্তি-শোভনার আগুনে বোলিং,SA-কে ১৪৩ রানে উড়িয়ে দিল ভারত জাপানে গিয়ে জাপানি পুতুল হয়ে গেলেন মনামী! দেখুন কাণ্ড... সলমনের বাড়িতে গুলি চালনায় নতুন মামলা মুম্বই পুলিশের, রাজস্থান থেকে গ্রেফতার ১ কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৭ জুনের রাশিফল মোবাইলে আসা ওটিপি দিয়ে কি সত্যিই খোলা যায় ইভিএম? বিরাট জবাব দিল কমিশন বালিখাদগুলিতে বিরাট দুর্নীতি চক্র চলছে, ইডি তদন্তের হুঁশিয়ারি দিলেন সৌমিত্র খাঁ ‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.