বাংলা নিউজ > ঘরে বাইরে > ইডি চাইলে কলকাতায় এসে জিজ্ঞাসাবাদ করতে পারে, আদালতে আর্জি অভিষেক–রুজিরার
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

ইডি চাইলে কলকাতায় এসে জিজ্ঞাসাবাদ করতে পারে, আদালতে আর্জি অভিষেক–রুজিরার

  • এর আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ডেকে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন ইডি আধিকারিকরা।

‌ইডি আধিকারিকরা চাইলে তাঁদের কলকাতায় এসে জিজ্ঞাসাবাদ করতে পারেন। প্রয়োজনে গ্রেফতারও করতে পারেন। সোমবার দিল্লি হাই কোর্টে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরার তরফে এই কথাই জানানো হয়েছে। মঙ্গলবার ফের এই মামলার শুনানি হওয়ার কথা।

সম্প্রতি কয়লা পাচার কাণ্ডে আরও একবার জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক ও রুজিরাকে দিল্লিতে তলব করে ইডি। ইডির এই তলব খারিজের আর্জি জানিয়ে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন অভিষেক ও রুজিরা। এদিন বিচারপতি যোগেশ খান্নার এজলাসে এই মামলার শুনানি ছিল। অভিষেক ও রুজিরার হয়ে আইনজীবী কপিল সিব্বাল এদিন আদালতকে জানায়, প্রমাণ সংগ্রহের জন্য এই মামলায় আবেদনকারীদের থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করতে পারেন ইডি আধিকারিকরা। এই মামলায় আদালতের থেকে জোরজবরদস্তি পদক্ষেপের অনুরোধ করা হচ্ছে না। এদিন ইডির তরফে আইনজীবী আদালতে হাজির ছিলেন না। ফলে শুনানি স্থগিত হয়ে যায়। উল্লেখ্য, এদিনই কয়লা কাণ্ডে ৪ জনকে গ্রেফতার করে সিবিআই।

এর আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ডেকে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন ইডি আধিকারিকরা। অভিষেকের পাশাপাশি রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়। কিন্তু রুজিরার তরফে জানিয়ে দেওয়া হয়, শিশুসন্তানদের নিয়ে তাঁর পক্ষে দিল্লি যাওয়া সম্ভব নয়। তদন্তকারীরা যদি চান, তাহলে কলকাতায় এসে জিজ্ঞাসাবাদ করতে পারেন। এরপরও আরও একবার অভিষেককে তলব করা হয়েছিল। কিন্তু তিনি যাননি। শেষ পর্যন্ত আগামী ৩০ সেপ্টেম্বর অভিষেক ও রুজিরাকে ফের দিল্লিতে তলব করেছে ইডি আধিকারিকরা।

 

বন্ধ করুন