বাংলা নিউজ > ঘরে বাইরে > ED on Cattle Smuggling: গরু পাচার কাণ্ডে গ্রেফতারির পালা এখনও শেষ হয়নি, চাঞ্চল্যকর দাবি ইডির

ED on Cattle Smuggling: গরু পাচার কাণ্ডে গ্রেফতারির পালা এখনও শেষ হয়নি, চাঞ্চল্যকর দাবি ইডির

অনুব্রত মণ্ডল (HT_PRINT)

তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল এবং তাঁর মেয়ে সুকন্যা গরু পাচার মামলায় এখন জেলে। এর আগে অনুব্রতর দেহরক্ষী সয়গাল হোসেনও জেলে গিয়েছেন। তদন্তকারীদের জালে জড়িয়েছেন পাচারকারী এনামুল হক, বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমার। ছাড় পাননি অনুব্রতর হিসেবরক্ষক মণীশ কোঠারিও।

তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল এবং তাঁর মেয়ে সুকন্যা গরু পাচার মামলায় এখন জেলে। এর আগে অনুব্রতর দেহরক্ষী সয়গাল হোসেনও জেলে গিয়েছেন। তদন্তকারীদের জালে জড়িয়েছেন পাচারকারী এনামুল হক, বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমার। ছাড় পাননি অনুব্রতর হিসেবরক্ষক মণীশ কোঠারিও। তবে এখানেই কী শেষ গরু পাচার কাণ্ডে দোষীদের তালিকা? ইডির তরফে জানিয়ে দেওয়া হল, তদন্ত এগিয়ে চলেছে দ্রুত গতিতে। গ্রেফতারির এখানেই শেষ নয়। আরও অনেককেই গ্রেফতার করা হবে এই মামলায়। ইডির আইনজীবী নীতেশ রাণা দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে এই কথা জানিয়েছেন। এবং আদালতে ইডির আইনজীবীর এহেন মন্তব্যে জল্পনা বেড়েছে বাংলার রাজনৈতিক মহলে।

এর আগে ইডি আদালতে জানিয়েছে, ভুয়ো ঋণ দেখিয়ে নিজের বেআইনি কারবার ঢাকার চেষ্টা করেছিলেন অনুব্রত মণ্ডল। এই ভুয়ো ঋণের সঙ্গে যোগ পাওয়া গিয়েছে তাঁর হিসাবরক্ষক মণীশ কোঠারির। তাঁরই এক আত্মীয়ের মাধ্যমে অনুব্রত এই ঋণ নিয়েছিলেন বলে অভিযোগ। ইডি দাবি করে, মণীশ কোঠারির আত্মীয় মনোজ মেহেনত ২.৪ শতাংশ কমিশনে ভুয়ো ঋণের ব্যবস্থা করে দিতেন অনুব্রতকে। কালো টাকা সাদা করতে এই পথ বেছে নিয়েছিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি।

এদিকে ইডির আরও দাবি, গরু পাচারের থেকে প্রাপ্ত কালো টাকা কোথায় কী ভাবে খাটানো হবে তা ঠিক করতেন অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডলই। অনুব্রতর সিএ মণীশ কোঠারিই নাকি জেরায় ইডিকে এই কথা জানিয়েছেন। ইডি জানিয়েছে, টাকা পাচার হয়েছে এএনএম এগ্রোকেম প্রাইভেট লিমিটেড ও নীর ডেভেলপার প্রাইভেট লিমিটেডের নামে। অনুব্রতকে এই ২ কোম্পানি কিনতে সাহায্য করেছিলেন মণীশের আত্মীয় মনোজ। উল্লেখ্য, এই এএনএম এগ্রোকেমের ৭৫ শতাংশ শেয়ার রয়েছে সুকন্যা মণ্ডলের নামে। আর সংস্থার ডিরেক্টর হিসাবে দেখানো হয়েছে অনুব্রতর বাড়ির পরিচারক বিদ্যুৎবরণ গায়েনকে। এমনকী শিব শম্ভূ রাইস মিল ও ভোলে বোম রাইস মিল পরিচালনা করতেন সুকন্যাই।

ঘরে বাইরে খবর

Latest News

সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না মিঠুনকে ‘গদ্দার’, ‘দোআঁশলা’ বলে আক্রমণ, মমতার ভাষাতেই মমতাকে জবাব দিলেন BJP নেতা CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো কোথায় হবে ISL 2023-24 ফাইনাল? কলকাতার সমর্থকদের জন্য খুশির খবর, থাকতে পারে চমক! 'এত বড় সাহস! লক্ষ্মীর ভাণ্ডার বাদ দিয়ে দেবে? কে রে হরিদাস!' বললেন মমতা তাপপ্রবাহের মাঝেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, কবে কোথায় হবে স্বস্তির বর্ষণ? T20 ও ODI বিশ্বকাপে দেখা হয়, কিন্তু ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ হোক, চান রোহিত! মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…'

Latest IPL News

সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.