বাংলা নিউজ > ঘরে বাইরে > পঞ্জাবের মুখ্যমন্ত্রীর ছেলেকে সমন ED-র, ‘রাজনৈতিক প্রতিশোধ’ বলে দাবি কংগ্রেসের
পঞ্জাবের মুখ্যমন্ত্রীর ছেলেকে সমন ED-র, ‘রাজনৈতিক প্রতিশোধ’ বলে দাবি কংগ্রেসের (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস এবং এএনআই)
পঞ্জাবের মুখ্যমন্ত্রীর ছেলেকে সমন ED-র, ‘রাজনৈতিক প্রতিশোধ’ বলে দাবি কংগ্রেসের (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস এবং এএনআই)

পঞ্জাবের মুখ্যমন্ত্রীর ছেলেকে সমন ED-র, ‘রাজনৈতিক প্রতিশোধ’ বলে দাবি কংগ্রেসের

  • কংগ্রেসের দাবি, কেন্দ্রের কৃষি আইন আটকাতে পঞ্জাবে নয়া বিল পাশ করেছেন অমরিন্দর। তারই প্রতিশোধ নিতে সমন পাঠানো হয়েছে।

অবৈধ বিদেশি তহবিলের মামলায় পঞ্জাবের মুখ্যমন্ত্রীর ছেলে রনিন্দর সিংকে সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আধিকারিকরা ‘হিন্দুস্তান টাইমস’-কে জানিয়েছেন, আগামী ২৭ অক্টোবর (মঙ্গলবার) জলন্ধরে ইডির আঞ্চলিক অফিসে ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের ছেলেকে ডেকে পাঠানো হয়েছে।

অমরিন্দর ও তাঁর ছেলের বিরুদ্ধে মামলায় আয়কর দফতর যে নয়া নথি জমা দিয়েছিল, তা খতিয়ে দেখার জন্য গত অগস্টে লুধিয়ানার একটি আদালতে তিনটি আবেদন দাখিল করে ইডি। তা এখনও লুধিয়ানার জেলা আদালতে পড়ে আছে। তারইমধ্যে রনিন্দরকে সময় পাঠিয়েছে ইডি। বিষয়টি নিয়ে অবশ্য মুখে কুলুপ এঁটেছে কেন্দ্রীয় সংস্থা। তবে কয়েকজন আধিকারিক জানিয়েছেন, বিদেশি মুদ্রা লেনদেন আইন (ফেমা) লঙ্ঘনের মামলায় তাঁকে ডাকা হয়েছে।

যদিও ইডির জিজ্ঞাসাবাদের মুখে এই প্রথম পড়ছেন না রনিন্দর। ২০১৬ সালের জুলাইয়েও একই অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন তিনি। সেই সময় বলেছিলেন, ‘আমি তদন্তে যোগদান করব। কারণ আমার লুকানোর কোনও কিছু নেই।’ এবার বিষয়টি নিয়ে তাঁর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে ‘হিন্দুস্তান টাইমস’। কিন্তু তাঁকে পাওয়া যায়নি। একই বিষয়ে পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে ফোন করা হলে তাঁর মিডিয়া উপদেষ্টা জানান, অমরিন্দর কোনও মন্তব্য করবেন না।

তবে সমন পাঠানোর সময় নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস। দলের অন্দরের দাবি, কেন্দ্রের কৃষি বিল আটকাতে পঞ্জাবে নয়া বিল পাশ করেছেন অমরিন্দর। তাই রাজনৈতিক স্বার্থ চরিতার্থের জন্য মুখ্যমন্ত্রীর ছেলেকে ডেকে পাঠানো হয়েছে। সেই সমনকে 'রাজনৈতিক প্রতিশোধ'-এর অঙ্গ হিসেবে দাবি করেছে কংগ্রেস।

বন্ধ করুন