বাংলা নিউজ > ঘরে বাইরে > ED to Question Sonia Gandhi: ‘নিরলস প্রতিহিংসা চালাচ্ছে মোদী সরকার’, সোনিয়ার ED তলবের দিন গর্জে উঠল বিরোধীরা
সোনিয়া গান্ধী (PTI)

ED to Question Sonia Gandhi: ‘নিরলস প্রতিহিংসা চালাচ্ছে মোদী সরকার’, সোনিয়ার ED তলবের দিন গর্জে উঠল বিরোধীরা

  • ED to Question Sonia Gandhi:  ন্যাশনাল হেরাল্ড আর্থিন দুর্নীতির মামলায় এর আগেও তলব করা হয়েছিল সোনিয়া গান্ধীকে। তবে তিনি করোনা আক্রান্ত হয়ে পড়ায় তদন্তকারীদের মুখোমুখি হননি।

রাষ্ট্রপতি নির্বাচনের পদপ্রার্থী যশবন্ত সিনহা বৃহস্পতিবার সোনিয়া গান্ধীর পাশে দাঁড়িয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের বিরুদ্ধে তোপ দাগলেন। উল্লেখ্য আজ ন্যাশনাল হেরাল্ড মামলায় দিল্লির অফিসে কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করবে ইডি। এই আবহে সিনহা বলেন যে ইডি রাজনৈতিক নেতাদের 'অপমানিত' করছে এবং সংস্থার তদন্তকারী অফিসারদের উচিত ছিল সোনিয়া গান্ধীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করা। প্রসঙ্গত, গত মাসে কোভিডে আক্রান্ত হয়েছিলেন সোনিয়া। এরপর থেকে বাড়িতেই বিশ্রামে ছিলেন কংগ্রেস নেত্রী।

এদিকে একটি যৌথ বিবৃতিতে, বিরোধী দলগুলি অভিযোগ করেছে যে মোদী সরকার বিভিন্ন দলের বিশিষ্ট নেতাদের লক্ষ্য করে তদন্তকারী সংস্থাগুলির অপব্যবহার করছে। বিবৃতিতে বলা হয়, ইডি, সিবিআই-এর মাধ্যমে রাজনৈতিক বিরোধীদের বিরুদ্ধে নিরলস প্রতিহিংসা চালাচ্ছে মোদী সরকার। এই প্রতিহিংসা পরায়ণ রাজনীতির নিন্দা জানায় বিরোধী দলগুলি। সিপিএম, টিআরএস, শিবসেনা (উদ্ধব ঠাকরেপন্থী), আরজেডি, আরএসপি, ডিএমকে-র মতো দলগুলি একযোগে নিন্দা জানায় কেন্দ্রের।

ন্যাশনাল হেরাল্ড আর্থিন দুর্নীতির মামলায় এর আগেও তলব করা হয়েছিল সোনিয়া গান্ধীকে। তবে তিনি করোনা আক্রান্ত হয়ে পড়ায় তদন্তকারীদের মুখোমুখি হননি। গতমাসে ১২ জুন সোনিয়াকে স্যর গঙ্গারাম হাসপাতালে ভর্তি করতে হয়। কোভিডের জেরে ফাঙ্গাল সংক্রমণে আক্রান্ত হয়েছিলেন সোনিয়া। জানা যায়, শ্বাসনালীতে সংক্রমণের কারণে তাঁর নাক দিয়ে রক্ত পড়ছিল। এদিকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ১৩ জুন রাহুল গান্ধীকেও এই একই মামলায় তলব করে। এরপর লাগাতার বেশ কয়েকদিন ধরে রাহুলকে এই মামলায় জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। বর্তমানে এই মামলায় আগাম জামিন নিয়ে মুক্ত আছেন রাহুল ও সোনিয়া।

বন্ধ করুন