বাংলা নিউজ > ঘরে বাইরে > মে'তে অফলাইন পরীক্ষা বন্ধ রাখা হোক, শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে নির্দেশ কেন্দ্রের
মে'তে অফলাইন পরীক্ষা বন্ধ রাখা হোক, শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে নির্দেশ কেন্দ্রের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মে'তে অফলাইন পরীক্ষা বন্ধ রাখা হোক, শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে নির্দেশ কেন্দ্রের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

মে'তে অফলাইন পরীক্ষা বন্ধ রাখা হোক, শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে নির্দেশ কেন্দ্রের

  • করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে নির্দেশ কেন্দ্রের।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে রীতিমতো ধুঁকছে ভারত। আক্রান্ত ও মৃত্যুর হারও আকাশছোঁয়া। এই পরিস্থিতিতে অতিমারীর কবল থেকে পড়ুয়াদের সুরক্ষিত রাখতে উদ্যোগ নিল কেন্দ্র।

দেশের সমস্ত কেন্দ্রীয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে মে মাসে নির্ধারিত সমস্ত অফলাইন পরীক্ষা স্থগিত রাখার নির্দেশ শিক্ষা মন্ত্রক। তবে অনলাইনে পরীক্ষা চালানো যাতে পারে বলেও জানানো হয়েছে। 

দেশজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশ বাড়ছে। সোমবার দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও  সেকারণেই এই সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক। সোমবার কেন্দ্র পরিচালিত সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের লেখা একটি চিঠিতে এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষাসচিব অমিত খাড়ে। মন্ত্রক জানিয়েছে, এই সিদ্ধান্ত জুনের প্রথম সপ্তাহে পর্যালোচনা করা হবে। সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানকে যোগ্য ব্যক্তিদের ভ্যাকসিন দেওয়ার জন্য উৎসাহিত করতে হবে। তাছাড়া প্রত্যেকে করোনা বিধি মেনে চলছেন কিনা, তাও নিশ্চিত করতে হবে।

প্রতিষ্ঠানগুলোকে আরও পরামর্শ দেওয়া হয়েছে যে, প্রতিষ্ঠানের কারও যদি কোনও সাহায্যের দরকার হয়, যত তাড়াতাড়ি সম্ভব তাঁকে সাহায্য করা উচিত। যাতে তিনি খুব শীঘ্রই সমস্যা থেকে বেরিয়ে আসতে পারেন।

বন্ধ করুন