বাংলা নিউজ > ঘরে বাইরে > Egypt: চার্চে ভয়াবহ আগুন, জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু ৪১জনের, জখম ১৪জন

Egypt: চার্চে ভয়াবহ আগুন, জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু ৪১জনের, জখম ১৪জন

ভয়াবহ অগ্নিকাণ্ড ইজিপ্টের চার্চে। ( AFP) (AFP)

প্রেসিডেন্ট আবদেল ফাতাহ এল সিসি ফেসবুকে জানিয়েছেন, এই মর্মান্তিক ঘটনার ব্যাপারে সবসময় নজর রাখছি। সমস্ত রকম পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট সব দফতরকে নির্দেশ দিয়েছি। স্বাস্থ্য দফতর জানিয়েছে, কমপক্ষে ৫৫জনকে জখম অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে আসা হয়।

ভয়াবহ অগ্নিকাণ্ড ইজিপ্টের রাজধানী কায়রোতে। কায়রোর জনবহুল এলাকার একটি চার্চে ভয়াবহ অগ্নিকাণ্ড। সব মিলিয়ে অন্তত ৪১জনের মৃত্যু হয়েছে। ১৪জন আহত হয়েছেন। এমনটাই জানিয়েছে কপটিক চার্চ কর্তৃপক্ষ।

এদিকে সাম্প্রতিক সময়ে কায়রোতে এত বড় অগ্নিকাণ্ড আর হয়নি। তবে আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা যায়নি। প্রচুর ধোঁয়া বের হতে শুরু করে চার্চ থেকে।প্রাথমিকভাবে জানা গিয়েছে, ইলেকট্রিকের শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। 

অন্তত ১৫টি দমকলের ইঞ্জিন আগুন নেভানোর জন্য় মোতায়েন করা হয়। জখমদের একে একে বের করা হয় অগ্নিদগ্ধ চার্চ থেকে। দ্রুত এলাকায় অ্যাম্বুল্যান্স নিয়ে আসা হয়। সেই অ্যাম্বুল্যান্সে অগ্নিদগ্ধদের হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়।

প্রেসিডেন্ট আবদেল ফাতাহ এল সিসি অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে পোপের সঙ্গে কথা বলেন। প্রেসিডেন্ট আবদেল ফাতাহ এল সিসি ফেসবুকে জানিয়েছেন, এই মর্মান্তিক ঘটনার ব্যাপারে সবসময় নজর রাখছি। সমস্ত রকম পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট সব দফতরকে নির্দেশ দিয়েছি। স্বাস্থ্য দফতর জানিয়েছে, কমপক্ষে ৫৫জনকে জখম অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে আসা হয়।

সরকার সূত্রে খবর, সকাল ৯টা নাগাদ বিল্ডিংয়ের দোতলায় এয়ার কন্ডিশনের যন্ত্র থেকে প্রথম আগুনের ফুলকি দেখা যায়। সম্ভবত ইলেকট্রিকের সর্ট সার্কিট থেকেই আগুন লাগে বলে মনে করা হচ্ছে। 

বন্ধ করুন