বাংলা নিউজ > ঘরে বাইরে > Eknath Shinde to Reach Mumbai: গুজরাট-অসম-গোয়া ঘুরে মারাঠা ভূমে পা রাখছেন শিন্ডে, সরকার গঠন নিয়ে করবেন আলোচনা
মুম্বই যাচ্ছেন শিবসেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে (HT_PRINT)

Eknath Shinde to Reach Mumbai: গুজরাট-অসম-গোয়া ঘুরে মারাঠা ভূমে পা রাখছেন শিন্ডে, সরকার গঠন নিয়ে করবেন আলোচনা

  • জানা গিয়েছে আর কিছুক্ষণেই মুম্বইতে পৌঁছাচ্ছেন একনাথ শিন্ডে। সেখানে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি এবং পরবর্তীতে বিজেপির পরীষদীয় দলনেতা দেবেন্দ্র ফড়ণবীসের সঙ্গে দেখা করতে পারেন একনাথ শিন্ডে।

প্রায় দশদিন আগে ২১ বিধায়ককে নিয়ে গুজরাটের উদ্দেশে রওনা দিয়েছিলেন একনাথ শিন্ডে। তারপর সেখান থেকে উত্তর-পূর্বের রাজ্য অসমে চলে যান একনাথরা। সেখানে ধীরে ধীরে বিদ্রোহীদের শক্তি বৃদ্ধি হয়। এরপর গতকালই গোয়ায় পা রাখেন একনাথরা। তিন বিজেপি শাসিত রাজ্য ঘুরে এবার একনাথ পা রাখতে চলেছেন মুম্বইতে। জানা গিয়েছে আর কিছুক্ষণেই মুম্বইতে পৌঁছাচ্ছেন একনাথ শিন্ডে। সেখানে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি এবং পরবর্তীতে বিজেপির পরীষদীয় দলনেতা দেবেন্দ্র ফড়ণবীসের সঙ্গে দেখা করতে পারেন একনাথ শিন্ডে। 

এর আগে আজ সকালে এক টুইট করে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানান একনাথ। উল্লেখ্য, উদ্ধবের পদত্যাগের পর সেটাই ছিল একনাথের প্রথম টুইট। একনাথ জানিয়ে দেন, শীঘ্রই বিজেপির সঙ্গে মন্ত্রক বণ্টন নিয়ে আলোচনা হবে। তাঁর দাবি, বাকি যা সব খবর প্রকাশিত হয়েছে বা হচ্ছে, তার সবটাই গুজব ও রটনা। এদিন টুইট করে একনাথ লেখেন, ‘আমাদের ফোকাস হল বালাসাহেব ঠাকরের হিন্দুত্বের ধারণাকে এগিয়ে নিয়ে যাওয়া, আনন্দ দীঘের শিক্ষার প্রসার এবং মহারাষ্ট্র এবং বিধায়কদের এলাকাগুলির সামগ্রিক উন্নয়ন।’

গুয়াহাটি থেকে গতকাল রাতেই গোয়া পৌঁছে যান একনাথ শিন্ডেরা। শিবসেনার বিদ্রোহী বিধায়কদের আজই মুম্বইতে পা রাখার কথা। এদিকে দীর্ঘদিন ধরেই বিভিন্ন সংবাদমাধ্যমের রিপোর্টে দাবি করা হচ্ছে যে একনাথ শিন্ডেকে উপমুখ্যমন্ত্রী করে মোট ১৩টি মন্ত্রক দেওয়া হতে পারে। এর মধ্যে ৮টি ক্যাবিনেট পদ এবং পাঁচটি রাজ্যমন্ত্রীর পদ হতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও বিজেপি প্রথম থেকেই দাবি করে এসেছে যে শিবসেনার বিদ্রোহীদের সঙ্গে তাদের কোনও যোগাযোগ হয়নি।

 

বন্ধ করুন