বাংলা নিউজ > ঘরে বাইরে > Electric Bike Battery Explosion: বেডরুমে চার্জে থাকা ইলেকট্রিক বাইকের ব্যাটারি বিস্ফোরণ! মর্মান্তিক কাণ্ডে মৃত ১, আহত ৩
ইলেকট্রিক বাইকের ব্যাটারি বিস্ফোরণে ১ জন মৃত।  প্রতীকী ছবি।

Electric Bike Battery Explosion: বেডরুমে চার্জে থাকা ইলেকট্রিক বাইকের ব্যাটারি বিস্ফোরণ! মর্মান্তিক কাণ্ডে মৃত ১, আহত ৩

  • শুক্রবার রাতে বেডরুমে ইলেকট্রিক বাইকের ব্যাটারি চার্জে বসিয়ে ঘুমিয়ে পড়েন কে শিবকুমার ও তাঁর পরিবার। এরপরই শনিবার ভোরবেলা তা বিস্ফোরণ হয়। মুহূর্তে মৃত্যু হয় শিবকুমারের। আহত হন তাঁর স্ত্রী ও সন্তানরা। বিস্ফোরণের ফলে বাড়ির এসিতে আগুন লাগে, ক্ষতির মুখে পড়ে কিছু ঘরের জিনিসপত্র।

এই ঘটনা ৪০ বছর বয়সী কে শিবকুমারের। বিজয়ওয়াড়ার বাসিন্দা এই ব্যক্তি নিজের বেডরুমে চার্জে বসিয়েছিলেন ইলেকট্রিক বাইকের ডিটাচেবল ব্যাটারি। আর তা শনিবার রাতে বিস্ফোরণ হতেই ভয়াবহ কাণ্ড ঘটে যায়। তাঁর বেডরুমে তখন ছিলেন তাঁর স্ত্রী ও সন্তানরা। গুরুতর অবস্থায় তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের শরীরে তখনও দগদগে পোড়ার ক্ষত। এদিকে, ঘটনার জেরে প্রাণ হারান কে শিব কুমার।

ইলেকট্রিক বাইকের ব্যাটারি বিস্ফোরণের ঘটনা কয়েকদিন আগে ঘটে যায়, তেলাঙ্গানার নিজামাবাদেও। সেখানে ৮০ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়। ইলেকট্রিক বাইকের ব্যাটারি বিস্ফোরণের এই পর পর ভয়াবহ ঘটনায় তেলাঙ্গানায় আতঙ্কের সঞ্চার হয়েছে। এর আগে তামিলনাড়ু ও মহারাষ্ট্রেও সদ্য একই ঘটনা ঘটেছে। আরও পড়ুন-'দয়া করে আর আমার কাছে আসবেন না', নয়া পাক প্রধানমন্ত্রীকে কেন এমন বললেন ইমরান?

জানা গিয়েছে, শুক্রবার রাতে বেডরুমে ইলেকট্রিক বাইকের ব্যাটারি চার্জে বসিয়ে ঘুমিয়ে পড়েন কে শিবকুমার ও তাঁর পরিবার। এরপরই শনিবার ভোরবেলা তা বিস্ফোরণ হয়। মুহূর্তে মৃত্যু হয় শিবকুমারের। আহত হন তাঁর স্ত্রী ও সন্তানরা। বিস্ফোরণের ফলে বাড়ির এসিতে আগুন লাগে, ক্ষতির মুখে পড়ে কিছু ঘরের জিনিসপত্র। তবে সবচেয়ে দামী শিবকুমারের প্রাণ অকালে চলে যেতেই শোকের ছায়া পরিবার জুড়ে। ৪০ বছরের শিবকুমারের স্ত্রী আপাতত আশঙ্কাজনক অবস্থায় ৪৮ ঘণ্টা চিকিৎসকদের নজরদারিতে রয়েছেন।

তবে প্রশ্ন উঠছে কীভাবে এই ব্যাটারির বিস্ফোরণ ঘটেছে তা নিয়ে। পুলিশ জানিয়েছে বাইকের সংস্থার কাছে জানতে চাওয়া হয়েছে কারণ। এক্ষেত্রে শর্ট সার্কিট নিয়েও রয়েছে প্রশ্ন। ইলেকট্রিক গাড়ি নিয়ে কয়েকদিন আগেই পরিবহন মন্ত্রক নড়েচড়ে বসে। কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতীন গড়করি বলেন, ইলেকট্রিক বাইকের ক্ষেত্রে কোনও খামতি পাওয়া গেলে সংস্থাকে শাস্তির মুখে পড়তে হবে। বিষয়টি নিয়ে একটি বিশেষজ্ঞ প্যানেলও তৈরি করছে সরকার।

বন্ধ করুন