বাংলা নিউজ > ঘরে বাইরে > অভিষেকের বাড়িতে বিদ্যুৎ বিপর্যয়, 'আলোর' সন্ধানে দিল্লি গিয়ে অন্ধকারে মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি: পিটিআই) (HT_PRINT)
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি: পিটিআই) (HT_PRINT)

অভিষেকের বাড়িতে বিদ্যুৎ বিপর্যয়, 'আলোর' সন্ধানে দিল্লি গিয়ে অন্ধকারে মমতা

  • দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর স্বার্থে 'আলোর' সন্ধানে দিল্লি সফরে মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেখানে তাঁকে পড়তে হল বিদ্যুৎ বিপর্যয়ের মুখে। 

বিরোধী ঐক্যকে মজবুত করতে এবং সংসদের শীতকালীন অধিবেশনে তৃণমূলের দিক নির্দেশনা করতে দিল্লি পৌঁছেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আবার এই সফরকালে মুখ্যমন্ত্রী দেখা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও। দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর স্বার্থে করবেন 'আলোর' সন্ধান। পাশাপাশি বিজেপি বিরোধিতার পথও আরও সুগম করতে চাইবেন এই দিল্লি সফরে। তবে আলোর সন্ধানে দিল্লি গিয়ে অন্ধকারে কাটল মমতার সময়।

জানা গিয়েছে, প্রতিবারের মতো এবারও দিল্লি সফরে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে ওঠেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সাউথ অ্যাভেনিউয়ে ১৮৩ নম্বর বাড়িতে বিদ্যুৎ বিপর্যয়ের কারণে আলো ছিল না। এর জেরে বেশ কিছুক্ষণ অন্ধকারেই সময় কাটে তৃণমূল সুপ্রিমোর। তবে শুধু ডায়মন্ড হারবারের সাংসদের বাড়ি নয়, দিল্লির সেই পাড়ায় বাস আরও বহু হেভিওয়েট সাংসদের। সেই সময় তাঁদের বাড়ি অন্ধকার হয়ে বলে জানা যায়। গোটা সাউথ অ্যাভিনিউতে বিদ্যুৎ বিপর্যয়ের কথা স্বীকার করে বিদ্যুৎ দফতর। তবে তারা জানায়, সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কিছুক্ষণের মধ্যেই আলো ফেরে সাউথ অ্যাভিনিউতে।

এদিকে আগরতলা সফর শেষ করে দিল্লিতে চলে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সোমবার সন্ধ্যায় আগরতলা বিমানবন্দর থেকে বিশেষ বিমানে রাজধানীর উদ্দেশে রওনা হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী বৃহস্পতিবার ত্রিপুরার আগরতলায় পুরভোট রয়েছে। এই স্থানীয় নির্বাচনের আঘে উত্তপ্ত টিলার রাজ্য। তৃণমূল-বিজেপি রাজনৈতিক সংঘর্ষে বারংবার উত্তপ্ত হয়েছে আগরতলা সহ সেই রাজ্যের বিভিন্ন প্রান্ত। এই পরিস্থিতিতে গত রবিবার গ্রেফতার করা হয় তৃণমূলের যুব সভানেত্রী সায়নী ঘোষকে। এই সব মিলিয়ে ত্রিপুরার রাজনৈতিক হাওয়া বেশ গরম। ত্রিপুরার আঁচ গিয়ে পড়েছে কলকাতা থেকে দিল্লি। দিল্লিতে নর্থ ব্লকে স্বরাষ্ট্রমন্ত্রকের সামনে তৃণমূল সাংসদরা ধরনায় বসেছিলেন গতকাল। মমতাও ত্রিপুরা নিয়ে মোদীর সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন।

 

বন্ধ করুন