বাংলা নিউজ > ঘরে বাইরে > Man killed by Elephant: রিল বানানোর নেশায় হাতির একেবারে কাছাকাছি চলে গিয়েছিল যুবক, তারপর যা ঘটল…

Man killed by Elephant: রিল বানানোর নেশায় হাতির একেবারে কাছাকাছি চলে গিয়েছিল যুবক, তারপর যা ঘটল…

রিল বানানোর নেশায় হাতির একেবারে কাছাকাছি চলে গিয়েছিল যুবক, তারপর যা ঘটল...

হাতিটি বিরক্ত হয়ে মুরসলিনক তাড়া করেছিল। এরপর প্রথমে হাতি তাকে পায়ে করে পিষে দেয় ও পরে শুঁড়ে করে আছাড় মেরে ফেলে দেয়। প্রায় ২৫ থেকে ৩০ ফুট দূরে গিয়ে পড়ে ওই যুবক। ঘটনায় স্থানীয় অন্যান্য যুবকরা তাকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

সোশ্যাল মাধ্যমের জন্য রিল বানানোর নেশায় অনেকেই বিপজ্জনক পদ্ধতি বেছে নেন। যার ফলে অনেক সময় মর্মান্তিক পরিণতি হয়ে থাকে। আর সেরকমই হাতির সামনে রিল বানাতে গিয়ে মর্মান্তিক পরিণতি হল এক যুবকের। ক্ষুব্ধ হাতি যুবককে শুঁড়ে করে তুলে আছাড় মেরে ফেলে দিল কয়েক ফুট দূরে। তার ফলে মৃত্যু হল ওই যুবকের। এমনই ঘটনা ঘটল উত্তরপ্রদেশের বিজনোরের ধামপুর এলাকায়। মৃত যুবকের নাম মহম্মদ মুরসলিন (৩০)।

আরও পড়ুন: মনসা পুজো দেখে বাড়ি ফেরার সময় শুঁড়ে করে তুলে আছাড় মারল হাতি, মৃত্যু ব্যক্তির

জানা যাচ্ছে, হাতিটি বিরক্ত হয়ে মুরসলিনক তাড়া করেছিল। এরপর প্রথমে হাতি তাকে পায়ে করে পিষে দেয় ও পরে শুঁড়ে করে আছাড় মেরে ফেলে দেয়। প্রায় ২৫ থেকে ৩০ ফুট দূরে গিয়ে পড়ে ওই যুবক। ঘটনায় স্থানীয় অন্যান্য যুবকরা তাকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার একটি ভিডিয়োতে সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, হাতিটি আখের ক্ষেতে রয়েছে। আর কালো পোশাক পরা ওই যুবক হাতির একবারে কাছে চলে যান। তিনি চুপচাপ দাঁড়িয়ে ছিলেন। আর  সেই দৃশ্যটি রেকর্ড করছিলেন অন্য একজন। তখন হাতিটি দেখতে পেয়ে চিৎকার করে সতর্ক করার পর তাদের দিকে ছুটে আসে। হাতির কাছে উপস্থিত সকলেই তখন প্রাণ বাঁচাতে পালিয়ে যেতে শুরু করেন। তবে মুরসলিন পালাতে ব্যর্থ হন। হাতিটি তাকে পায়ের তলায় পিষে মারে।

জানা যাচ্ছে, গত তিনদিন ধরে ওই হাতিটিটি এলাকায় সবকিছু তছনছ করে বেড়াচ্ছে।  মঙ্গলবার রাতে কলাগড় ও আফজালগড় হয়ে বুধবার সকালে হাবিবওয়ালা গ্রামে পৌঁছয়। গ্রামবাসীদের কাছ থেকে খবর পেয়ে ধামপুর-নাগিনা ফরেস্ট রেঞ্জের আধিকারিকরা এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছন। আধিকারিকরা জানাচ্ছেন, হাতিটি প্রথমে আখের খেতে শান্তভাবেই ছিল। তবে প্রচুর মানুষের ভিড় দেখে হাতিটি ক্ষিপ্ত হয়ে ওঠে, তারপরে হামলা চালায়। তবে মুরসলিন একাই হাতির কাছে গিয়ে ভয় দেখিয়ে হাতিটি তাড়িয়ে দেওয়ার চেষ্টা করে। হাতিও পাল্টা হামলা চালায়। এই ঘটনার পরেই বন বিভাগের তরফে হাতিটিকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করা হয়। কিন্তু, তারা ব্যর্থ হন। 

বিজনোর মহকুমার বন কর্মকর্তা জ্ঞান সিং জানান, হাতিটি সম্ভবত করবেট ন্যাশনাল পার্কের কলাগড় এলাকা থেকে এসেছিল। হাতিটিকে লোকালয় থেকে জঙ্গলে তাড়িয়ে দেওয়ার চেষ্টা চলছে। এটি একটি পূর্ণবয়স্ক হাতি, যার বয়স প্রায় ২৫ বছর।

ঘরে বাইরে খবর

Latest News

TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.