বাংলা নিউজ > ঘরে বাইরে > স্বেচ্ছামৃত্যু চেয়ে একই পরিবারের ১১ জনের চিঠি রাষ্ট্রপতিকে, নেপথ্যে রয়েছে পূর্বপুরুষের জমি ঘিরে এই করুণ ঘটনা
পরিবারের সদস্যরা দ্বারস্থ হয়েছেন রাষ্ট্রপতির কাছে।

স্বেচ্ছামৃত্যু চেয়ে একই পরিবারের ১১ জনের চিঠি রাষ্ট্রপতিকে, নেপথ্যে রয়েছে পূর্বপুরুষের জমি ঘিরে এই করুণ ঘটনা

  • মধ্যপ্রদেশের ওই পরিবারের দাবি, জিনেন্দ্র আগ্রবাল ও বিজয় কাকবানী নামের এলাকার গুণ্ডারা ১.২ বিঘা জমিতে জোরজবরদস্তি কবজা করার জন্য চেষ্টা করে চলেছে। পরিবারের দাবি সার্ভে সংখ্যা অনুযায়ী এই জমি তাঁদের নামে রয়েছে। বংশপরম্পরায় প্রাপ্ত এই জমি গুণ্ডারা জোর করে দখল কর তাতে প্লটিং করে চলেছে বলে অভিযোগ

ঘটনাস্থল মধ্যপ্রদেশ। সেখানে একই পরিবারের ১১ জন সদস্য রাষ্ট্রপতির কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন জানিয়েছেন। গোয়ালিয়ারের ঘাঁটিগাওয়ের বীরাবলি গ্রামের এই পরিবারের সদস্যদের এমন দাবির নেপথ্যে রয়েছে অবাক করা এক কারণ। তাঁরা চিঠিতে জানিয়েছেন এলাকার গুণ্ডারা তাঁদের জমি দখল করতে চেয়ে পরিবারের প্রবল উত্যক্ত করছে। আর বিপদ থেকে বাঁচতে স্বেচ্ছামৃত্যুর পথ তাঁরা বেছে নিয়েছেন।

জমিতে চলছে প্লটিং

মধ্যপ্রদেশের ওই পরিবারের দাবি, জিনেন্দ্র আগ্রবাল ও বিজয় কাকবানী নামের এলাকার গুণ্ডারা ১.২ বিঘা জমিতে জোরজবরদস্তি কবজা করার জন্য চেষ্টা করে চলেছে। পরিবারের দাবি সার্ভে সংখ্যা অনুযায়ী এই জমি তাঁদের নামে রয়েছে। বংশপরম্পরায় প্রাপ্ত এই জমি গুণ্ডারা জোর করে দখল কর তাতে প্লটিং করে চলেছে বলে অভিযোগ। সেখানে তারা ফ্ল্যাট নির্মাণ করতে চাইছে। আসছে হুমকি। এক্ষেত্রে জমির সীমানার পরিমাপ জারির জন্য তেহসিলদারকে বলেও লাভের লাভ হয়নি।

শেষে স্বেচ্ছামৃত্যুর পথ

পরিবারের দাবি, জীবন যাপনের জন্য তাঁদের কাছে এই জমিই সম্বল। তাঁদের দাবি এই জমিই যদি চলে যায়, তাহলে তাঁদের সকলকে না খেতে পেয়ে জীবন শেষ করতে হবে। আর সেই কারণেই তাঁরা রাষ্ট্রপতির কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন জানিয়েছেন। এই চিঠি তাঁরা কালেক্টরের কার্যালয়ে পেশ করেছেন।

বন্ধ করুন