বাংলা নিউজ > ঘরে বাইরে > Elon Musk abusive comment: ডিজনি, অ্যাপলকে ‘ফা*’ বলে গাল মাস্কের! বিজ্ঞাপন দিচ্ছে না বলেই কি মাথা গরম?

Elon Musk abusive comment: ডিজনি, অ্যাপলকে ‘ফা*’ বলে গাল মাস্কের! বিজ্ঞাপন দিচ্ছে না বলেই কি মাথা গরম?

ইলন মাস্ক ও টেসলা (ছবি সৌজন্য: রয়টার্স)

Elon Musk abusive comment: ডিজনি, অ্যাপলকে অশ্রাব্য ভাষায় গালাগালি দিলেন ইলন মাস্ক। সম্প্রতি একটি অনুষ্ঠানে এই দুই সংস্থার উদ্দেশ্যে গাল দেন তিনি। এক্স-এর সাম্প্রতিক কার্যকলাপ নিয়েই শুরু হয়েছে সমস্যা।

ইহুদি বিদ্বেষী নানা পোস্ট নিয়ে তাঁর এক্স হ্যান্ডেলে গত কয়েকদিন ধরেই তুলকালাম চলছে। মাস্কের মালিকানাধীন মাইক্রোব্লগিং সাইট এক্স (সাবেক টুইটার) এইসব পোস্টকে সমর্থন করছে বলে অভিযোগ। এর জন্য চরম রোষের মুখে পড়েছেন এক্স-কর্তা ইলন মাস্ক। হোয়াইট হাউস এক্সের তীব্র নিন্দা করেছে। পাশাপাশি সমালোচনা শুরু হয়েছে শিল্পজগতেও । অ্যাপল, ডিজনির মতো নামীদামি কোম্পানি এক্স হ্যান্ডেল থেকে বিজ্ঞাপন তুলে নিতে শুরু করেছে ।

(আরও পড়ুন: দুধের সঙ্গে ভুলেও এই ৫ খাবার নয়! পেটের ঝামেলা ভোগাবে)

তাতেই এবার ফের মেজাজ হারালেন মাস্ক। বিজ্ঞাপনী সংস্থাগুলোকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন তিনি। সে জন্য প্রকাশ্যে ক্ষমা চাইলেন তিনি। বুধবার মাইক্রোব্লগিং সাইটে একটি পোস্ট ছড়িয়ে পড়ে। যার মর্ম ছিল, শ্বেতাঙ্গদের বিরুদ্ধে ঘৃণা ছড়াচ্ছেন ইহুদিরা। সেটির সমর্থনে পাল্টা মাস্ক লেখেন, আপনি আসলে সত্যটাই তুলে ধরেছেন। ইজরায়েল বনাম প্যালেস্তাইনের হামাসের যুদ্ধ ঘিরে তপ্ত গোটা বিশ্ব। সেই আবহে মাস্কের ওই মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় ওঠে।

যুদ্ধে গোড়া থেকেই ইহুদি অধ্যুষিত ইজরায়েলকে সমর্থন করছে আমেরিকা। আমেরিকার হোয়াইট হাউসের তরফে মাস্কের মন্তব্যের প্রেক্ষিতে তড়িঘড়ি বিবৃতি প্রকাশ করা হয়। ইহুদিবিদ্বেষী এবং বর্ণবাদী ঘৃণার প্রচার অত্যন্ত ঘৃণ্য আচরণ। এমনটাই জানান হোয়াইট হাউসের মুখপাত্র অ্যান্ড্রু বেটস। তিনি লেখেন, আমেরিকার নাগরিকদের মূল্যবোধের পরিপন্থী এই পোস্ট। তাঁর কথায়, ইলন মাস্ক এইসব পোস্ট ব্লক না করে বরং সমর্থন করছেন।

(আরও পড়ুন: ২৪ ঘণ্টায় ৯৯টি পানশালা ভ্রমণ! গিনিস বুকে নাম উঠল এই দুই বন্ধুর)

হোয়াইট হাউসের বিবৃতির পরেই ক্ষোভের আগুন জ্বলে ওঠে। মাস্কের সংস্থা টেসলার শেয়ার হোল্ডাররা একে একে বিষয়টি নিয়ে মুখ খুলতে শুরু করেন। মাস্কের পদত্যাগের দাবিও ওঠে। এর পরই দেখা যায়, মাইক্রোব্লগিং সাইটে ইহুদিবিদ্বেষী নানা পোস্টের সঙ্গে অ্যাপল, ইন্টারন্যাশনাল বিজনেস মেশিন কোর, ওরাকেল, এক্সফিনিটি ব্র্যান্ড, ব্রাভো টিভি, ডিজনির মতো সংস্থার বিজ্ঞাপন যাচ্ছে। এ নিয়ে কার্যত হইচই পড়ে যায়।

এই নিয়ে আইবিএমের তরফে বিবৃতি জারি করা হয়। বলা হয়, বিষয়টির নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মাইক্রোব্লগিং সাইটে বিজ্ঞাপন দেওয়া বন্ধ রাখবে তারা। তারপর একে একে অ্যাপল, ডিজনি, লায়ন গেট ইন্টারন্যাশনাল, ওয়ারনার ব্রাদার্স, প্যারামাউন্ট গ্লোবালের মতো বেশ কিছু নামী সংস্থা তাদের বিজ্ঞাপন তুলে নেয়। এক্সকে সবথেকে বেশি বিজ্ঞাপন দেয় অ্যাপল । তারাও বিজ্ঞাপন বন্ধ করে দেয়। এরপরেই বিজ্ঞাপনী সংস্থাগুলোকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন মাস্ক। তবে মাস্ক ক্ষমা চাইলেও লাভ হয়নি।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আজই নাচবেন, কবিতা বলবেন, রুটি বেলবেন মমতা! কখন টিভি চালাবেন ‘দিদি’কে দেখতে MLS: আগুনে মেজাজে মেসি-সুয়ারেজ, ৫-০ অরল্যান্ডো সিটিকে উড়িয়ে দিল ইন্টার মায়ামি গোর্খাদের সমস্যার সমাধানের দাবিতে মোদীকে রক্ত দিয়ে চিঠি বিজেপি বিধায়কের ছেলের বিয়েতে প্রেমের সাগরে ভাসলেন মুকেশ, নীতার সঙ্গে নাচলেন 'পেয়ার হুয়া'য় BJP-RSS নেতা, কর্মীদের পা মেরে ভেঙে দেওয়ার হুঁশিয়ারি, বিতর্কে তৃণমূল বিধায়ক কোহলি-গম্ভীরের ঝগড়া দেখেই বিরাটকে বার্তা পাঠিয়েছিলেন! স্বীকার করলেন পাক ক্রিকেট বিদেশিনীকে গণধর্ষণ দুমকায়, ৪০ কিমি বাইক চালিয়ে হাসপাতালে এলেন নিজেই পাকিস্তানে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে ফের শাহবাজ শরিফ ‘আমি একটু ধরে থাকিনা তোমার হাতটা, মনে হচ্ছে…’সৌরভকে ছুঁয়ে বললেন 'একলা' ইন্দ্রাণী ‘‌বাংলার জনতার অদম্য প্রতিবাদের জয়’‌, পবন সিং সরে দাঁড়াতেই অভিষেকের প্রতিক্রিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.