বাংলা নিউজ > ঘরে বাইরে > Elon Musk abusive comment: ডিজনি, অ্যাপলকে ‘ফা*’ বলে গাল মাস্কের! বিজ্ঞাপন দিচ্ছে না বলেই কি মাথা গরম?

Elon Musk abusive comment: ডিজনি, অ্যাপলকে ‘ফা*’ বলে গাল মাস্কের! বিজ্ঞাপন দিচ্ছে না বলেই কি মাথা গরম?

ইলন মাস্ক ও টেসলা (ছবি সৌজন্য: রয়টার্স)

Elon Musk abusive comment: ডিজনি, অ্যাপলকে অশ্রাব্য ভাষায় গালাগালি দিলেন ইলন মাস্ক। সম্প্রতি একটি অনুষ্ঠানে এই দুই সংস্থার উদ্দেশ্যে গাল দেন তিনি। এক্স-এর সাম্প্রতিক কার্যকলাপ নিয়েই শুরু হয়েছে সমস্যা।

ইহুদি বিদ্বেষী নানা পোস্ট নিয়ে তাঁর এক্স হ্যান্ডেলে গত কয়েকদিন ধরেই তুলকালাম চলছে। মাস্কের মালিকানাধীন মাইক্রোব্লগিং সাইট এক্স (সাবেক টুইটার) এইসব পোস্টকে সমর্থন করছে বলে অভিযোগ। এর জন্য চরম রোষের মুখে পড়েছেন এক্স-কর্তা ইলন মাস্ক। হোয়াইট হাউস এক্সের তীব্র নিন্দা করেছে। পাশাপাশি সমালোচনা শুরু হয়েছে শিল্পজগতেও । অ্যাপল, ডিজনির মতো নামীদামি কোম্পানি এক্স হ্যান্ডেল থেকে বিজ্ঞাপন তুলে নিতে শুরু করেছে ।

(আরও পড়ুন: দুধের সঙ্গে ভুলেও এই ৫ খাবার নয়! পেটের ঝামেলা ভোগাবে)

তাতেই এবার ফের মেজাজ হারালেন মাস্ক। বিজ্ঞাপনী সংস্থাগুলোকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন তিনি। সে জন্য প্রকাশ্যে ক্ষমা চাইলেন তিনি। বুধবার মাইক্রোব্লগিং সাইটে একটি পোস্ট ছড়িয়ে পড়ে। যার মর্ম ছিল, শ্বেতাঙ্গদের বিরুদ্ধে ঘৃণা ছড়াচ্ছেন ইহুদিরা। সেটির সমর্থনে পাল্টা মাস্ক লেখেন, আপনি আসলে সত্যটাই তুলে ধরেছেন। ইজরায়েল বনাম প্যালেস্তাইনের হামাসের যুদ্ধ ঘিরে তপ্ত গোটা বিশ্ব। সেই আবহে মাস্কের ওই মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় ওঠে।

যুদ্ধে গোড়া থেকেই ইহুদি অধ্যুষিত ইজরায়েলকে সমর্থন করছে আমেরিকা। আমেরিকার হোয়াইট হাউসের তরফে মাস্কের মন্তব্যের প্রেক্ষিতে তড়িঘড়ি বিবৃতি প্রকাশ করা হয়। ইহুদিবিদ্বেষী এবং বর্ণবাদী ঘৃণার প্রচার অত্যন্ত ঘৃণ্য আচরণ। এমনটাই জানান হোয়াইট হাউসের মুখপাত্র অ্যান্ড্রু বেটস। তিনি লেখেন, আমেরিকার নাগরিকদের মূল্যবোধের পরিপন্থী এই পোস্ট। তাঁর কথায়, ইলন মাস্ক এইসব পোস্ট ব্লক না করে বরং সমর্থন করছেন।

(আরও পড়ুন: ২৪ ঘণ্টায় ৯৯টি পানশালা ভ্রমণ! গিনিস বুকে নাম উঠল এই দুই বন্ধুর)

হোয়াইট হাউসের বিবৃতির পরেই ক্ষোভের আগুন জ্বলে ওঠে। মাস্কের সংস্থা টেসলার শেয়ার হোল্ডাররা একে একে বিষয়টি নিয়ে মুখ খুলতে শুরু করেন। মাস্কের পদত্যাগের দাবিও ওঠে। এর পরই দেখা যায়, মাইক্রোব্লগিং সাইটে ইহুদিবিদ্বেষী নানা পোস্টের সঙ্গে অ্যাপল, ইন্টারন্যাশনাল বিজনেস মেশিন কোর, ওরাকেল, এক্সফিনিটি ব্র্যান্ড, ব্রাভো টিভি, ডিজনির মতো সংস্থার বিজ্ঞাপন যাচ্ছে। এ নিয়ে কার্যত হইচই পড়ে যায়।

এই নিয়ে আইবিএমের তরফে বিবৃতি জারি করা হয়। বলা হয়, বিষয়টির নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মাইক্রোব্লগিং সাইটে বিজ্ঞাপন দেওয়া বন্ধ রাখবে তারা। তারপর একে একে অ্যাপল, ডিজনি, লায়ন গেট ইন্টারন্যাশনাল, ওয়ারনার ব্রাদার্স, প্যারামাউন্ট গ্লোবালের মতো বেশ কিছু নামী সংস্থা তাদের বিজ্ঞাপন তুলে নেয়। এক্সকে সবথেকে বেশি বিজ্ঞাপন দেয় অ্যাপল । তারাও বিজ্ঞাপন বন্ধ করে দেয়। এরপরেই বিজ্ঞাপনী সংস্থাগুলোকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন মাস্ক। তবে মাস্ক ক্ষমা চাইলেও লাভ হয়নি।

ঘরে বাইরে খবর

Latest News

ভারতের নয়া বিদেশ সচিব হলেন 'চিন বিশেষজ্ঞ' বিক্রম, এর আগে ছিলেন ডোভালের ডেপুটি এরা বিশ্বকাপের ম্যাচ করবে? কোপা ফাইনালের আগে ভয়ংকর অবস্থায় ক্ষোভে ফুঁসল ফ্যানরা পোশাক তৈরি করেও আম্বানিদের রিসেপশনে গেলেন না টোটা! কারণ কী? আজও রয়েছে অনন্ত-রাধিকার বিয়ের পার্টি, কোনও তারকা নন, তবে আম্বানিরা কাদের ডাকলেন? গায়ে হলুদ শোভন-সোহিনীর! ধূসরে নিজেকে মুড়ে নিলেন স্বস্তিকা, বড় পদক্ষেপ রণজয়ের ZIM vs IND: পঞ্চম T20-তে টসের সময় শূন্যে লাফ রাজার,কুসংস্কার নাকি অন্য কারণ? লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান-উইকেট-ছক্কা, সেরা বোলিং, দেখুন যাবতীয় পরিসংখ্যান ফাঁসিদেওয়া থানায় ফাঁসি দেওয়ার চেষ্টা মহিলা বন্দির, প্রাণ বাঁচল পুলিশের তৎপরতায় ২০ না ২১ জুলাই কবে গুরু পূর্ণিমা? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর শুভ সময় টেলিমেডিসিনে সব রাজ্যকে পিছনে ফেলে শীর্ষে বাংলা, পরিষেবা নিতে এগিয়ে মহিলারা

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.