বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের বিশ্বের ধনীতম ব্যক্তি Elon Musk!

ফের বিশ্বের ধনীতম ব্যক্তি Elon Musk!

ফাইল ছবি: ব্লুমবার্গ (Bloomberg)

আপাতত ইলন মাস্ক এবং বার্নার্ড আর্নল্ট ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্সের শীর্ষস্থানে প্রায় গায়ে-গায়ে রয়েছেন। এই তালিকায় বিশ্বের ৫০০ জন ধনীতম ব্যক্তির নাম রয়েছে।

Bloomberg Billionaires Index: ফের বিশ্বের ধনীতম ব্যক্তির স্থান নিয়ে নিলেন ইলন মাস্ক। লুই ভিটনের কর্তা বার্নার্ড আর্নল্টের স্থান নিয়ে নিলেন তিনি। প্যারিস ট্রেডিংয়ে আর্নল্টের LVMH এর শেয়ার ২.৬% হ্রাস পায়। আর তারপরেই বুধবার ফের বিশ্বের ধনীতম ব্যক্তির স্থান ফিরে পেলেন টেসলা কর্তা ইলন মাস্ক।

আপাতত ইলন মাস্ক এবং বার্নার্ড আর্নল্ট ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্সের শীর্ষস্থানে প্রায় গায়ে-গায়ে রয়েছেন। এই তালিকায় বিশ্বের ৫০০ জন ধনীতম ব্যক্তির নাম রয়েছে।  

বার্নার্ড আর্নল্ট এর আগে, গত বছরের ডিসেম্বরে প্রথমবার ইলন মাস্ককে ছাপিয়ে এগিয়ে যান। মুদ্রাস্ফীতি পরিস্থিতিতে বিলাসবহুল পণ্যের বিক্রিতে সেভাবে প্রভাব পড়েনি। তাই লুই ভিটনের শেয়ার আগের মতোই বাড়তে থাকে। অন্যদিকে বাজারে প্রচুর ইলেকট্রিক গাড়ির অপশন এসে যাওয়ায় টেসলার শেয়ার হ্রাস পায়। তাছাড়া মার্কিন মুলুকে মন্দার আবহও ছিল। তাছাড়া ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কেনার পর থেকেই মাস্কের সময় খারাপ যাচ্ছিল। টেসলার শেয়ার ভাঙিয়ে টুইটার কেনা হয়েছিল।

সেই কারণেই বার্নার্ড শেয়ারের মূল্যের নিরিখে বিশ্বের ধনীতম ব্যক্তির স্থানে পৌঁছে যান। বার্নার্ড আর্নল্ট LVMH-এর প্রতিষ্ঠা করেছিলেন। এই সংস্থাই লুই ভিটন, ফেন্ডি এবং হেনেসি-সহ তাবড় ব্র্যান্ডের মালিক। এই সংস্থাগুলির এক-একটি ব্যাগের দামই শুরু হয় অন্তত লাখখানেক টাকা থেকে। ফলে সেই সংস্থার মুনাফার ভান্ডার যে উপচে পড়বে, তা বলাই বাহুল্য।

তবে বিশ্বজুড়ে মন্দার আবহের প্রভাব বিলাস দ্রব্যেও আসতে শুরু করেছে। LVMH-এর শেয়ার এপ্রিল থেকে প্রায় ১০% হ্রাস পেয়েছে। এমনও হয়েছে যে, বার্নার্ড আর্নল্টের মোট শেয়ার মূল্য এক দিনে ১১ বিলিয়ন মার্কিন ডলার কমে গিয়েছে। এক কথায় যা অকল্পনীয়।

ইলন মাস্কের নেট ওয়ার্থ চলতি বছর ৫৫.৩ বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি বৃদ্ধি পেয়েছে। মূলত টেসলার কারণেই এই বৃদ্ধি। চলতি বছর টেসলার শেয়ার ৬৬% বেড়েছে। এই সূচক অনুসারে ইলন মাস্কের শেয়ারের মূল্য প্রায় ১৯২.৩ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছে গিয়েছে। অন্যদিকে বার্নার্ড আর্নল্টের নেট ওয়ার্থ প্রায় ১৮৬.৬ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছে যায়। আরও পড়ুন: সংবাদমাধ্যমের প্রতিবাদের জের, 'সরকার-সমর্থিত মিডিয়া'র ট্যাগলাইন তুলে দিল Twitter

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.