বাংলা নিউজ > ঘরে বাইরে > টেসলার শেয়ার বিক্রি করে বিশ্বের ক্ষুধা নিবারণে রাজি হলেন ইলন মাস্ক!
ইলন মাস্ক (ছবি: রয়টার্স) (REUTERS)

টেসলার শেয়ার বিক্রি করে বিশ্বের ক্ষুধা নিবারণে রাজি হলেন ইলন মাস্ক!

  • টেসলা এবং স্পেসএক্সের সিইও ইলন মাস্ক টুইট করে জানান যে তিনি ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামকে ৬ বিলিয়ন ডলার দেওয়ার জন্য শেয়ার বিক্রি করতে রাজি। তবে এর জন্য একটি শর্ত রাখেন তিনি।

বিশ্বের সবথেকে ধনী বিলিয়নেয়ার ইলন মাস্ক বলেছেন যে তিনি টেসলার শেয়ার বিক্রি করতে প্রস্তুত। তবে টেসলার শেয়ার বিক্রি করার ক্ষেত্রে তাঁর একটি শর্ত রয়েছে। মাস্ক জানান, রাষ্ট্রসংঘের কর্মকর্তারা যদি প্রমাণ করতে পারেন যে ৬ বিলিয়ন ডলার দিয়ে যদি বিশ্ব ক্ষুধা দূর করা সম্ভব হয়, তাহলে তিনি নিজের সংস্থার শেয়ার বেচে দিয়ে সেই অর্থ দান করবেন। মাস্ক টুইট করে লেখেন, 'যদি ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের টুইটার থ্রেডে ব্যাখ্যা করতে পারে কীভাবে ৬ বিলিয়ন ডলারে বিশ্ব ক্ষুধা দূর হবে, আমি এখনই টেসলার শেয়ার বিক্রি করব' মাস্ক রবিবার টুইট করেছেন।'

টেসলা এবং স্পেসএক্সের সিইও বলেন যে ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের প্রকাশ করা উচিত যে তারা কীভাবে তাদের তহবিল ব্যবহার করছে। মাস্ক আরও বলেন, 'এটি ওপেন সোর্স অ্যাকাউন্টিং হওয়া উচিত, যাতে জনগণ দেখতে পারে কীভাবে অর্থ ব্যয় করা হয়েছে।'

ইলন মাস্কের করা টুইটের স্ক্রিনশন (সৌজন্যে হিন্দুস্তান)
ইলন মাস্কের করা টুইটের স্ক্রিনশন (সৌজন্যে হিন্দুস্তান)

টেসলা এবং স্পেসএক্সের সিইও ইলন মাস্ক বলেছেন যে তিনি ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামকে ৬ বিলিয়ন ডলার দেওয়ার জন্য শেয়ার বিক্রি করবেন যদি সংগঠনের পরিচালক ডেভিড বেসলি প্রমাণ করতে পারেন যে তহবিল বিশ্ব ক্ষুধা সমাধানে সহায়তা করবে। মাস্কের টুইট রাষ্ট্রসংঘের ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের এক্সিকিউটিভ ডেভিড বেসলির করা একটি মন্তব্যের প্রতিক্রিয়ার প্রেক্ষিতে এসেছে। বেসলি বিশ্বের বিলিয়নেয়ারদের সাহায্য করার জন্য অনুরোধ করেছিলেন। তার প্রেক্ষিতে মাস্ক এই টুইট করেন।

এর আগে মঙ্গলবার সিএনএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে ডেভিড বেসলি বলেন, 'সরকার শোষিত। এবং এই কারণেই বিলিয়নেয়ারদের এখন পদক্ষেপ নিতে হবে। ৬ বিলিয়ন ডলার ৪২ মিলিয়ন মানুষকে সাহায্য করতে পারে। এই অর্থ তাদের সাহায্য করতে পারে যারা সত্যিই মারা যেতে চলেছে। যদি আমরা তাদের কাছে না পৌঁছাই তাহলে তারা মারা যাবে। এটা জটিল নয়।' এর জবাবে ইলন মাস্ক বেসলিকে বিষয়টি প্রমাণ করতে বলেন।

বন্ধ করুন