বাংলা নিউজ > ঘরে বাইরে > মাঝ আকাশে বিপত্তি, মুম্বইতে জরুরি অবতরণ বাগডোগরার এয়ার অ্যাম্বুলেন্সের
মুম্বইতে জরুরি অবতরণ বাগডোগরা থেকে উড়ে যাওয়া এয়ার অ্যাম্বুলেন্সের
মুম্বইতে জরুরি অবতরণ বাগডোগরা থেকে উড়ে যাওয়া এয়ার অ্যাম্বুলেন্সের

মাঝ আকাশে বিপত্তি, মুম্বইতে জরুরি অবতরণ বাগডোগরার এয়ার অ্যাম্বুলেন্সের

  • মুম্বই বিমানবন্দরে জরুরি অবতরণ এক এয়ার অ্যাম্বুলেন্সের। গতরাতে ঘটনাটি ঘটে মুম্বইয়ে ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে।

মুম্বই বিমানবন্দরে জরুরি অবতরণ এক এয়ার অ্যাম্বুলেন্সের। গতরাতে ঘটনাটি ঘটে মুম্বইয়ে ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে। জানা গিয়েছে বিচক্রাফ্ট সি-৯০ বিমানটি বাগডোগরা বিমানবন্দর থেকে উড়ে যায় হায়দরাবাদের উদ্দেশে। মাঝপথে নাগপুরে জ্বালানি ভরার লক্ষ্যে বিমানটি থামে। সেখান থেকে টেক-অফের সময় বিমানের পিছনের চাকা বিমান থেকে আলাদা হয়ে যায়। পরে মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি ধরা পড়লে মুম্বইতে জরুরি অবতরণ করতে বাধ্য হয় বিমানটি। বিমানটিতে একজন রোগী, রোগীর একজন আত্মীয়, এক চিকিত্সক, দুই জয় ফ্লাইট ক্রু ছিলেন। জরুরি পরিস্থিতিতে চাকা ছাড়া 'পেটের' উপরই বিমানটি অবতরণ করে মুম্বইতে। তবে কারোর কিছু ক্ষতি হয়নি।

জানা গিয়েছে, নাগপুর থেকে উড়ান নিয়ে হায়দরাবাদের উদ্দেশ্যে রওনা হওয়ার কিছু পরেই, চালক বিমানে যান্ত্রিক ত্রুটি বুঝতে পারেন। তারপরই মুম্বই বিমান বন্দরে সাহায্যের আবেদন করেন পাইলট। এরপর মুম্বই বিমানবন্দর কর্তৃপক্ষ বিমানটিকে জরুরি অবতরণ করার অনুমতি দেয়। নিরাপদেই বিমানটি মুম্বইয়ের মাটি ছোঁয়।

জানা গিয়েছে গতকাল সন্ধ্যা ৭টা ২০ মিনিটে মুম্বই এয়াক ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে সি-৯০ বিমানটির পাইলট। এরপর সবুজ সংকেত মেলায় ২৭ নম্বর রানওয়েতে সেটি অবতরণ করে রাত ৯টা ৯ মিনিটে। সূত্রের খবর, অবতরণের সময় বিমানের জ্বালানি কমে আসছিল, তাই সেটি 'পেটের' উপর ভর করে জরুরি অবতরণ করতে বাধ্য হয়। অবতরণের পরই কোনও সম্ভাব্য দুর্ঘটনা এড়াতে বিমানটির কাছে দমকলের ইঞ্জিন, উদ্ধারকারী দল এবং সিআইএসএফ পৌঁছে যায়। বিমানে থাকা রোগীকে জরুরি ভিত্তিতে মুম্বইয়ের নানাবতি হাসপাতালে ভর্তি করা হয় বলে জানানো হয়। 

 

বন্ধ করুন