বাংলা নিউজ > ঘরে বাইরে > মৃত নিউজিল্য়ান্ড হাইকমিশনের কর্মী, যাঁর জন্য অক্সিজেন চাওয়ায় তৈরি হয়েছিল বিতর্ক
মৃত নিউজিল্য়ান্ড হাইকমিশনের কর্মী (ছবি সৌজন্যে টুইটার)
মৃত নিউজিল্য়ান্ড হাইকমিশনের কর্মী (ছবি সৌজন্যে টুইটার)

মৃত নিউজিল্য়ান্ড হাইকমিশনের কর্মী, যাঁর জন্য অক্সিজেন চাওয়ায় তৈরি হয়েছিল বিতর্ক

  • কয়েকদিন আগে যে ব্যক্তির জন্য অক্সিজেন চেয়ে বিতর্কে জড়িয়েছিল নিউজিল্যান্ডের হাইকমিশন, সেই ব্যক্তি মারা গিয়েছেন বলে জানা গিয়েছে।

কয়েকদিন আগেই খবরে উঠে আসে দিল্লিতে অবস্থিত নিউজিল্য়ান্ড হাইকমিশনের কর্তৃপক্ষ৷ কোভিড আবহে অক্সিজেন চেয়ে সটান যুব কংগ্রেসের দ্বারস্থ হয় তারা। যা নিয়ে শুরু নয়া বিতর্ক। তবে যে ব্যক্তির জন্য অক্সিজেন চেয়ে বিতর্কে জড়িয়েছিল নিউজিল্যান্ডের হাইকমিশন, সেই ব্যক্তি মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে মৃত ব্যক্তি সেই ১৯৮৬ সাল থেকে নিউজিল্যান্ড হাইকমিশনের কর্মী। সেই সময় স্যার এডমান্ড হিলারি হাইকমিশনার ছিলেন। সেই কর্মীর মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন নিউজিল্যান্ডের বিদেশমন্ত্রী নানাইয়া মাহুতা। মৃত ব্যক্তি ভারতীয় নাগরিক বলে জানা গিয়েছে।

নিউজিল্য়ান্ড দূতাবাসের তরফে একটি টুইট করা হয়৷ সেখানে যুব কংগ্রেসের উদ্দেশ্যে একটি এসওএস বার্তা দেয় তারা৷ তাতে লেখা হয়, 'নিউজিল্য়ান্ড হাইকমিশনে কি জরুরি ভিত্তিতে আপানারা অক্সিজেন সরবরাহ করতে পারবেন? ধন্যবাদ৷' স্বাভাবিকভাবেই এই পোস্ট দেখে কৌতূহল প্রকাশ করেন নেটিজেনরা।

প্রশ্ন ওঠে, কেন্দ্রীয় সরকারকে অক্সিজেন সিলিন্ডারের জন্য আবেদন না করে কেন বিরোধী কংগ্রেসের দ্বারস্থ হতে হল কিউয়ি হাইকমিশনকে? যদিও বিতর্ক তৈরি হওয়ায় পরে সেই টুইটটি মুছে দেয় নিউজিল্য়ান্ড হাইকমিশন কর্তৃপক্ষ৷ কিন্তু এই অল্প সময়ের মধ্যেই সেই টুইটের স্ক্রিন শট ছড়িয়ে পড়ে সোশাল মিডিয়ায়৷ কংগ্রেসের তরফেও সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়৷

পরে এই প্রেক্ষাপটে আরও একটি টুইট করে নিউজিল্য়ান্ড হাইকমিশন৷ সেখানে তারা জানায়, তারা নিজেরাই অক্সিজেন সিলিন্ডারের ব্য়বস্থা করছে৷ তাদের আগের টুইটের ভুল ব্য়াখ্যা করা হয়েছে বলেও দাবি করেছে দূতাবাস কর্তৃপক্ষ৷ এমনকি, তার জন্য ক্ষমাও চেয়ে নেয় তারা৷

বন্ধ করুন