বাংলা নিউজ > ঘরে বাইরে > রাষ্ট্রপতির 'রিট্রিটে'র ৪ কর্মীর কোভিড, হিমাচল সফরে হোটেলে থাকবেন রমনাথ কোবিন্দ
রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

রাষ্ট্রপতির 'রিট্রিটে'র ৪ কর্মীর কোভিড, হিমাচল সফরে হোটেলে থাকবেন রমনাথ কোবিন্দ

  • জানা গিয়েছে রিট্রিটের ৪ কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তাই রাষ্ট্রপতি শিমলায় একটি হোটেলে থাকবেন।

বৃহস্পতিবার হিমাচলপ্রদেশ সফরে যেতে চলেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সেই রাজ্যে আইনপ্রণেতাদের উদ্দেশে বিধানসভায় ভাষণ রাখবেন রাষ্ট্রপতি। তবে শিমলায় রাষ্ট্রপতির জন্য নির্ধারিত 'রিট্রিটে' থাকবেন না রামনাথ কোবিন্দ। জানা গিয়েছে রিট্রিটের ৪ কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তাই রাষ্ট্রপতি শিমলায় একটি বিলাসবহুল হোটেলে থাকবেন।

এই বিষয়ে হিমাচলপ্রদেশ বিধানসভার স্পিকার বিপিন সিং পারমার জানান, রাষ্ট্রপতি শিমলায় পৌঁছে সেসিল হোটেলে থাকবেন। পাশাপাশি অধ্যক্ষ জানিয়ে দিয়েছেন, রাষ্ট্রপতির পাশে যেই যাবেন, তাঁর আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট আবশ্যক। কেউ যদি কোভিড টিকার দুটি ডোজও নিয়ে থাকেন, সেই ক্ষেত্রেও আরটিপিসিআর করানো আবশ্যক।

বিধানসভার স্পিকার বিপিন সিং পারমার আরও জানান, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তৃতীয় এমন রাষ্ট্রপতি যিনি হিমাচলপ্রদেশ বিধানসভায় ভাষণ দেবেন। এর আগে ২০১৩ সালে প্রণব মুখওপাধ্যায় এবং ২০০৩ সালে এপিজে আবদুল কালাম রাষ্ট্রপতি থাকাকালীন হিমাচলপ্রদেশ বিধানসভায় বক্তব্য পেশ করেছিলেন। আর এবার শুক্রবার রাজ্য হিসেবে হিমাচলপ্রদেশের গোল্ডেন জুবিলি উজ্জাপনের লক্ষ্যে বিধানসভায় বক্তব্য পেশ

রাষ্ট্রপতির ভাষণ শুনতে বিধানসভায় উপস্থিত থাকবেন বর্তমান এবং প্রাক্তন মিলিয়ে মোট ৯৩ জন। তাছাড়া বর্তমান এবং প্রাক্তন সাংসদরাও এই সেশনে যোগ দেবেন। এদিকে কোভিড আবহে ২০ সেপ্টেম্বরের বদলে ১৯ সেপ্টেম্বরই দিল্লি ফিরে যাবেন রাষ্ট্রপতি কোবিন্দ।

 

বন্ধ করুন