বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিপুল নিয়োগ
শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ঢাকা

বাংলাদেশ: বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিপুল নিয়োগ

  • সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ৩১টি পদে ১৮৪টি শূণ্য পদে নিয়োগের ঘোষণা করা হল।

সম্প্রতি বাংলাদেশ সরকারের এক ঘোষণা অনুযায়ী, রাজধানী ঢাকা শহরের শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতালে ১৮৪ জনকে ৩১টি পদে নিয়োগ করা হবে। খবর বাংলাদেশ সংবাদমাধ্যম সূত্রের।

করোনাকালে সারা বিশ্বে চিকিৎসক, সেবিকা ও অন্যান্য চিকিৎসাকর্মীদের চাহিদা যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে ভারত,বাংলাদেশ বা পাকিস্তানের মতো পৃথিবীর বহু উন্নয়নশীল দেশে করোনা অতিমারির সময় চিকিৎসক বা প্রশিক্ষিত চিকিৎসাকর্মীর অভাব অনুভুত হয়েছে। সেই দিক বিচার করলে এই ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করেন ওয়াকিবহাল মহল। এই ঘোষণায় অবশ্যই খুশি হয়েছেন বিভিন্ন পদে আবেদন যোগ্য প্রার্থীরা। কারণ এই বিজ্ঞপ্তির ফলে তাঁদের কর্মসংস্থানেরও একটি বড় সুযোগ সামনে আসায় তাঁরা নিজেদের ভবিষ্যতের বিষয়ে আশার আলো দেখছেন। খবর বাংলাদেশ সংবাদমাধ্যম সূত্রে।

বাংলাদেশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গত কয়েক দিনে বাংলাদেশে করোনা সংক্রমণ যথেষ্ট উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশের মতো রাষ্ট্রে যেখানে বহু মানুষ চিকিৎসার জন্যে সরকারি ব্যবস্থার উপর নির্ভরশীল, এই ধরনের নিয়োগ সরকারি চিকিৎসা ব্যবস্থাকে আরও শক্তিশালি করবে আশা করা যায়।

বন্ধ করুন