কাশ্মীরের হান্দওয়ারায় জঙ্গিদের গুলির লড়াই নিরাপত্তাবাহিনীর (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কাশ্মীরের হান্দওয়ারায় জঙ্গিদের গুলির লড়াই নিরাপত্তাবাহিনীর (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

অতিক্রম ১২ ঘণ্টা, কাশ্মীরের হান্দওয়ারায় চলছে এনকাউন্টার

  • জঙ্গিরা সম্প্রতি কাশ্মীরে এসেছিল বলে অনুমান আধিকারিকদের।

ইতিমধ্যে ১২ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। এখনও জম্মু ও কাশ্মীরের হান্দওয়ারায় জঙ্গিদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর গুলির লড়াই চলছে। আধিকারিকরা জানিয়েছেন, একটি বাড়ির মধ্যে লুকিয়ে আছে জঙ্গিরা। তারা সম্প্রতি কাশ্মীরে এসেছিল বলে অনুমান আধিকারিকদের।

নাম গোপন রাখার শর্তে আধিকারিক জানিয়েছেন, জঙ্গিদের উপস্থিতির বিষয়ে নির্দিষ্ট খবর পেয়ে কুপওয়ারা জেলায় হান্দওয়ারার ছানজমুল্লা এলাকায় রাজওয়ার জঙ্গলে সেনা ও পুলিশের একটি যৌথ দল তল্লাশি অভিযান শুরু করে। শনিবার দুপুর সাড়ে তিনটে গুলির লড়াই শুরু হয়। প্রাথমিকভাবে অনুমান, চার জঙ্গি গুলির লড়াইয়ে জড়িত আছে।

অজ্ঞাতপরিচয় সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, যেখানে এনকাউন্টার চলছে, সেই জায়গার কাছে ছিলেন সেনার দুই উচ্চপদস্থ অফিসার, এক পুলিশ ও এক জওয়ান। একদিকে তাঁদের খোঁজে তল্লাশি অভিযান চলছে। অন্যদিকে, জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চলছে বলে সূত্র উদ্ধৃত করে জানিয়েছে পিটিআই। 

নাম প্রকাশ না করার শর্তে নিরাপত্তাবাহিনীর এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, যে বাড়িতে জঙ্গিরা লুকিয়ে আছে, সেটি ঘিরে রেখেছে পুলিশের স্পেশ্যাল অপারেশন গ্রুপ। আশপাশের আলো নিভিয়ে দেওয়া হয়েছে। 

বিষয়টি নিয়ে প্রতিরক্ষা মুখপাত্র রাজেশ কালিয়ার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিল হিন্দুস্তান টাইমস। কিন্তু তিনি ফোন ধরেননি।

বন্ধ করুন