বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: প্রথম জ্বলে উঠল পদ্মা সেতুর সব বাতি, ‘দেখার মতো দৃশ্য’, বললেন অনেকেই
আলোকিত পদ্মা সেতু

বাংলাদেশ: প্রথম জ্বলে উঠল পদ্মা সেতুর সব বাতি, ‘দেখার মতো দৃশ্য’, বললেন অনেকেই

  • ঠিক ১০ দিন বাদে ২৫ জুন উদ্বোধন হতে চলেছে পদ্মা সেতুর। সেই উপলক্ষেই মঙ্গলবার প্রথমবারের জন্য আলোকিত হল পদ্মা সেতু, জ্বলে উঠল ৪১৫টি বাতি।

পদ্মা সেতুকে ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বাংলাদেশের সাধারণ মানুষের। এই সেতুর উদ্বোধনের দিকে তাকিয়ে আছে দেশের সর্বস্তরের মানুষ। মানুষের এই উৎসাহতে নতুন মাত্রা যোগ করল মঙ্গলবার ১৪জুন সেতু আলোকিত করার কর্মসূচি। এই প্রথমবার সম্পূর্ণ আলোকিত হল,৬.১৫ কিলোমিটার দৈর্ঘ্যের পদ্মা সেতু। এক সঙ্গে ৪১৫টি বাতি জ্বলে উঠল।

পদ্মা সেতু প্রকল্পের এক বিশিষ্ট ইঞ্জিনিয়ার সংবাদমাধ্যমকে জানায়িছেন, এর আগে সোমবার সেতুর ৪১৫টি বাতির মধ্যে ২০৫টি বাতি জ্বালানো হয়েছিল। প্রায় ৭ দিন ধরে অসংখ্য কর্মচারীর পরিশ্রমের পর মঙ্গলবারের কর্মসূচি সফল হল। এর আগে ৫ জুন বিকেলে পরীক্ষামূলকভাবে প্রথম বৈদ্যুতিক বাতি জ্বালানো হয়। ওই দিন সেতুর ২৪ ল্যাম্পপোস্টে বাতি জ্বালানো হয়েছিল। এরপর ১১ জুন পর্যন্ত পরীক্ষামূলকভাবে বাতি জ্বালানো হয়।

আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন সেতু উদ্বোধন করতে। এই সংবাদে খুবই খুশি স্থানীয় মানুষ। ঠিক তার পরের দিন যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে পদ্মা সেতু। যার ফলে দেশের দক্ষিণ আংশের সঙ্গে বাকি অংশের যোগাযোগের ক্ষেত্রে বিপুল ইতিবাচক পরিবর্তন আসবে বলে মত পর্যবেক্ষকদের।

দ্বিতল বিশিষ্ট পদ্মা সেতু বাংলাদেশের সর্ববৃহত সেতু। সেতুটির মোট দৈর্ঘ্য৬.১৫ কিলোমিটার। সেতুটি দেশের দক্ষিণ ও পশ্চিমের ১৯টি জেলাকে সরাসরি যুক্ত করবে।আগামী ২৫ জুন,উদ্বোধনের পর যানবাহন চলাচল আরম্ভ হবে। অদূর ভবিষ্যতে রেল চলাচলও শুরু হবে।

বন্ধ করুন