বাংলা নিউজ > ঘরে বাইরে > আলোচনা অনেক হয়েছে, এবার মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দিন, সাফ কথা রাহুলের
রাহুল গান্ধী 
রাহুল গান্ধী 

আলোচনা অনেক হয়েছে, এবার মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দিন, সাফ কথা রাহুলের

এর আগেও কেন্দ্রের ভ্যাকসিন নীতির সমালোচনা করে সরব হয়েছিলেন রাহুল।তিনি কেন্দ্রের ভ্যাকসিন নীতির সঙ্গে নোটবন্দির তুলনা করেছিলেন।

অনেক আলোচনা হয়েছে। এবার সাধারণ মানুষকে বিনামূল্যে করোনাভাইরাসের ভ্যাকসিন দিন। সোমবার করোনা নিয়ে কেন্দ্রকে কাঠগড়ায় তুলে এই কথাই জানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।কংগ্রেস নেতার সাফ কথা, অনেক আলোচনা হয়েছে। আর কোনও আলোচনার প্রয়োজন নেই।এবার সাধারণ মানু্যকে বিনামূল্যে করোনার টিকা দিন। আর সাধারণ মানুষকে ভেঙে পড়া ব্যবস্থার শিকার হতে দেবেন না।

টুইট করে কংগ্রেস নেতা এদিন কেন্দ্রের ওপর রীতিমতো চাপ তৈরি করে জানিয়ে দিলেন, এবার আর কোনও আলোচনার দরকার নেই। সাধারণ মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হোক। এমন একটা কংগ্রেস নেতা এই টুইটটি করলেন যখন দেশজুড়ে ভ্যাকসিনের দাম নিয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে রাজ্যের জোর তরজা শুরু হয়েছে। অনেক রাজ্য এখন থেকে প্রশ্ন তুলতে শুরু করেছে কেন্দ্রের থেকেও রাজ্যকে কেন বেশি দাম দিয়ে ভ্যাকসিন কিনতে হবে।

উল্লেখ্য, কেন্দ্রেকে যেখানে ডোজপিছু ১৫০ টাকায় ভ্যাকসিন বিক্রি করা হচ্ছে, সেখানে রাজ্য সরকারকে কোভিশিল্ড বিক্রি করা হচ্ছে ৪০০ টাকা ও কোভ্যাক্সিন বিক্রি করা হচ্ছে ৬০০ টাকায়। বেসরকারি হাসপাতালে এর থেকেও বেশি দামে ভ্যাকসিন বিক্রি করা হচ্ছে। সেক্ষেত্রে কোভিশিল্ড বিক্রি করা হচ্ছে ৬০০ টাকা ও কোভ্যাক্সিন বিক্রি করা হচ্ছে ডোজ পিছু ১২০০ টাকা। ফলে বাজার থেকে ভ্যাকসিন নিতে গেলে সাধারণ মানুষকে ভোগান্তির শিকার হতে হবে বলেই ওয়াকিবহাল মহলের মত। যদিও সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, ইতিমধ্যে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (এসআইআই) এবং ভারত বায়োটেকে এই পরিস্থিতিতে রাহুল গান্ধীর যে বিনামূল্যে সরকারকে ভ্যাকসিন দেওয়ার কথা বলেছেন তা গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

এর আগেও কেন্দ্রের ভ্যাকসিন নীতির সমালোচনা করে সরব হয়েছিলেন রাহুল। তিনি কেন্দ্রের ভ্যাকসিন নীতির সঙ্গে নোটবন্দির তুলনা করেছিলেন। তিনি এই প্রসঙ্গে জানিয়েছিলেন, নোটবন্দির সময়ে যেভাবে মানুষকে লাইনে দাঁড়িয়ে দুর্দশার মধ্যে পড়তে হয়েছে, সেই একই দশাই হবে এবার।

ে এবার।

বন্ধ করুন