বাড়ি > ঘরে বাইরে > সংসদীয় কমিটির আলোচনা যেন বাইরে না ফাঁস হয়, সাংসদদের সতর্ক করলেন নাইডু
ভেঙ্কাইয়া নাইডু (PTI)
ভেঙ্কাইয়া নাইডু (PTI)

সংসদীয় কমিটির আলোচনা যেন বাইরে না ফাঁস হয়, সাংসদদের সতর্ক করলেন নাইডু

  • প্রসঙ্গত, সংসদীয় আইটি কমিটির বৈঠকের কথা বাইরে জানিয়ে দিয়েছিলেন চেয়ারম্যান শশী থারুর, এই অভিযোগ করেছেন অন্য সদস্যরা

সংসদীয় কমিটিতে বিভিন্ন বিল নিয়ে যে আলোচনা হয় বা অনেক সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ডেকে যে প্রশ্ন করা হয়, সেগুলি যেন মিডিয়ার কাছে ফাঁস না হয়ে যায়, সেটি নিশ্চিত করতে চান রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডু। সেই মর্মে তিনি চিঠি লিখেছেন সমস্ত সংসদীয় কমিটির প্রধানদের। 

রাজ্যসভার চেয়ারম্যান এই কথা মনে করিয়ে দিয়েছেন যে সংসদীয় কমিটির আলোচনা গোপন রাখতে হবে, প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে মিডিয়ার কাছে খবর লিক করা যাবে না। সংসদে রিপোর্ট পেশ করার আগে সেটিতে কি আছে তা মিডিয়ার কাছে ফাঁস করা যাবে না, সাফ বলেন নাইডু। এটি হলে সংসদের স্বাধিকারভঙ্গ হবে বলে জানান তিনি। 

একই কথা লোকসভার স্পিকার ওম বিড়লাও জানিয়েছেন হাউজ প্যানেলেের চেয়ারপার্সনদের কাছে। একই সঙ্গে তিনি বলেছেন যে জাতীয় সুরক্ষা বা আদালতে বিবেচ্য মামলার ওপর আলোচনা করার প্রয়োজন নেই। একই সঙ্গে গোপনীয়তা রক্ষা করার কথাও বলেছেন ওম বিড়লা। 

প্রসঙ্গত, সংসদীয় আইটি কমিটির বৈঠকের কথা বাইরে জানিয়ে দিয়েছিলেন চেয়ারম্যান শশী থারুর, এই অভিযোগ করেছেন অন্য সদস্যরা। তারা অভিযোগও জানিয়েছেন ভেঙ্কাইয়া নাইডুর কাছে। তারপরেই এই সতর্কবার্তা এল নাইডুর তরফ থেকে। 

বন্ধ করুন