বাংলা নিউজ > ঘরে বাইরে > EPF Account Transfer: নয়া চাকরিতে ঢুকেছেন? কীভাবে অনলাইনে EPF অ্যাকাউন্ট ট্রান্সফার করবেন? জানুন
পুরনো সংস্থা থেকে নয়া সংস্থায় ইপিএফ অ্যাকাউন্ট স্থানান্তরের কাজটা একেবারে সহজ করে দেওয়া হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
পুরনো সংস্থা থেকে নয়া সংস্থায় ইপিএফ অ্যাকাউন্ট স্থানান্তরের কাজটা একেবারে সহজ করে দেওয়া হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

EPF Account Transfer: নয়া চাকরিতে ঢুকেছেন? কীভাবে অনলাইনে EPF অ্যাকাউন্ট ট্রান্সফার করবেন? জানুন

  • কীভাবে পুরনো সংস্থা থেকে নয়া সংস্থায় ইপিএফ অ্যাকাউন্ট স্থানান্তর করবেন? দেখে নিন।

পুরনো চাকরি ছেড়ে নয়া সংস্থায় যোগ দিয়েছেন? কীভাবে নিজের এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড (ইপিএফ) অ্যাকাউন্ট স্থানান্তর বা ট্রান্সফার করবেন, তা নিয়ে চিন্তায় আছেন? চিন্তার কোনও কারণ নেই। কারণ সেই কাজটা একেবারে সহজ করে দিয়েছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও)। 'ইউনিফায়েড ইপিএফও মেম্বার' পোর্টালে গিয়েই শুধুমাত্র কয়েকটি ধাপ মেনে এগিয়ে গেলেই সেই কাজটা অনায়াসে করা যাবে।

কীভাবে পুরনো সংস্থা থেকে নয়া সংস্থায় ইপিএফ অ্যাকাউন্ট স্থানান্তর করবেন?

১) 'ইউনিফায়েড ইপিএফও মেম্বার' পোর্টালে (unifiedportal-mem.epfindia.gov.in/memberinterface/) যান।

২) UAN এবং পাসওয়ার্ড দিয়ে নিজের অ্যাকাউন্টে লগ-ইন করুন।

৩) 'Online Services'-এ যান। 'One Member — One EPF Account (Transfer Request)'-এ ক্লিক করুন।

৪) 'Get Details'-এ ক্লিক করুন।

৫) পূর্ববর্তী নিয়োগকারীর পিএফ অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য দেখাবে।

৬) ফর্ম অ্যাটেস্ট করার জন্য পূর্ববর্তী নিয়োগকারী বা বর্তমান নিয়োগকারীকে বেছে নিন।

৭) নথিভুক্ত ফোন নম্বরে ওটিপি পাওয়ার জন্য 'Get OTP'-তে ক্লিক করুন।

৮) 'Submit' অপশনে ক্লিক করুন।

৯) পূর্ববর্তী নিয়োগকারী বা বর্তমান নিয়োগকারী (যে নিয়োগকারীকে আপনি বেছে নিয়েছেন) ছাড়পত্র দিলেই আপনার এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড (ইপিএফ) অ্যাকাউন্ট স্থানান্তর হয়ে যাবে।

গুরুত্বপূর্ণ বিষয় : এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড (ইপিএফ) অ্যাকাউন্ট স্থানান্তরের জন্য নথিভুক্ত ফোন নম্বর চালু থাকতে হবে। এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনে (ইপিএফও) আপনার পূর্ববর্তী নিয়োগকারী বা বর্তমান নিয়োগকারীকে নথিভুক্ত করতে হবে। সেইসঙ্গে UAN-এর সঙ্গে যুক্ত থাকতে হবে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর, ব্যাঙ্কের আইএফএসসি কোড।

বন্ধ করুন