বাংলা নিউজ > ঘরে বাইরে > EPFO e-passbook facility down: ঝোলাচ্ছে ই-পাসবুক পরিষেবা, কবে থেকে ফের ডাউনলোড করতে পারবেন? মুখ খুলল EPFO

EPFO e-passbook facility down: ঝোলাচ্ছে ই-পাসবুক পরিষেবা, কবে থেকে ফের ডাউনলোড করতে পারবেন? মুখ খুলল EPFO

EPFO ওয়েবসাইটের ই-পাসবুক পরিষেবা ব্যাহত হচ্ছে। (বাঁদিকের ছবিটি প্রতীকী, সৌজন্যে মিন্ট)

ইপিএফওয়ের অফিসিয়াল ওয়েবসাইট বিভিন্ন পরিষেবা পাওয়া যায়। তবে গত কয়েকদিন ধরে ইপিএফওয়ের ওয়েবসাইটে ই-পাসবুক অপশনে ক্লিক করলেই 'Not Found. The requested URL /MemberPassBook/Login was not found on this server' আসছে।

কয়েকদিন ধরে ইপিএফও (EPFO) ওয়েবসাইটের ই-পাসবুক পরিষেবা ব্যাহত হচ্ছে। এমনই অভিযোগ করলেন ইপিএফও (এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন) গ্রাহকদের একাংশ। তাঁদের দাবি, ইপিএফও ওয়েবসাইটে (www.epfindia.gov.in) অন্যান্য পরিষেবা মিললেও কোনওভাবেই ই-পাসবুক ডাউনলোড করতে পারছেন না। উমাঙ্গ অ্যাপ থেকেও ই-পাসবুক ডাউনলোড করা যাচ্ছে না বলে অভিযোগ তুলেছেন গ্রাহকদের একাংশ। বিষয়টি নিয়ে ইপিএফওয়ের দাবি, শীঘ্রই পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে।

এমনিতে অনলাইনে ইপিএফওয়ের অফিসিয়াল ওয়েবসাইট বিভিন্ন পরিষেবা পাওয়া যায়। তবে ই-পাসবুক পরিষেবা নিয়েই নির্দিষ্টভাবে অভিযোগ করেছেন ইপিএফও গ্রাহকদের একাংশ। টুইটারেও তাঁরা ক্ষোভপ্রকাশ করেছেন। তাঁরা জানিয়েছেন, ই-পাসবুক অপশনে ক্লিক করলেই 'Not Found. The requested URL /MemberPassBook/Login was not found on this server' আসছে। এক নেটিজেন বলেন, 'গত এক সপ্তাহ ধরে ই-পাসবুক পরিষেবা ব্যবহার করতে পারছি না। দয়া করে এই বিষয়টির দিকে নজর দিন এবং এটা সমাধান করুন।' অপর এক নেটিজেন আবার দাবি করেন যে চারদিন ধরে ই-পাসবুক ডাউনলোড করতে পারছেন না। কেউ কেউ দাবি করেছেন, গত কয়েক সপ্তাহ ধরে একই সমস্যা চলছে।

আবার কাগজ ব্যবহার না করার আর্জি জানিয়ে যে টুইট করেছে ইপিএফও, তার রিপ্লাইয়ে ক্ষোভ উগরে দিয়েছেন এক নেটিজেন। তিনি বলেন, ‘ইপিএফওয়ের ওয়েবসাইট ব্যবহার করেও আদতে কাগজ বাঁচানো হচ্ছে। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে আমরা মেম্বার পাসবুকের ওয়েবসাইটে ঢুকতে পারছি না। সেটার জন্য আপনারা কী করছেন? পরিষেবা স্বাভাবিক করার জন্য আমি তো কোনওরকম বিশেষ ঘোষণা দেখতে পাচ্ছি না। ওই টুইটে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকেও ট্যাগ করেন তিনি।’ একইসুরে এক নেটিজেন বলেন, 'ইপিএফও পাসবুক এবং উমাঙ্গ অ্যাপের পরিষেবা তো সবসময় ব্যাহত থাকে। গত ১৫ দিনে একদিন মাত্র কাজ করেছেন।'

আরও পড়ুন: Higher Pension Rules: বেশি পেনশন পেতে কত টাকা দিতে হবে? জানিয়ে দিল EPFO, জেনে নিন সেইসব নিয়ম

আরও পড়ুন: EPF Contribution delayed: EPF-র টাকা দিতে দেরি করছে কোম্পানি? কীভাবে আদায় করবেন? বাড়তি সুদও মিলবে আবার

সেই অভিযোগের ভাণ্ডারের মধ্যে ইপিএফওয়ের টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছে, ‘প্রিয় গ্রাহকরা, সমস্যার জন্য আমরা দুঃখিত। বিষয়টি দেখছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কিছুটা সময় অপেক্ষা করে যান। শীঘ্রই বিষয়টির সমাধান হয়ে যাবে।’ তবে কবে পরিষেবা স্বাভাবিক হবে, কবে কোনওরকম ঝঞ্জাট ছাড়াই পরিষেবা মিলবে, তা অবশ্য খোলসা করে ইপিএফওয়ের তরফে জানানো হয়নি।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.