বাংলা নিউজ > ঘরে বাইরে > লক্ষ্মীপুজোর আগেই লক্ষ্মীলাভের খবর! শীঘ্রই সুদ ঢুকবে ৬ কোটি পিএফ অ্যাকাউন্টে
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

লক্ষ্মীপুজোর আগেই লক্ষ্মীলাভের খবর! শীঘ্রই সুদ ঢুকবে ৬ কোটি পিএফ অ্যাকাউন্টে

  • ২০২০-২১ অর্থবর্ষের সুদের টাকা শীঘ্রই গ্রাহকদের অ্যাকাউন্টে জমা করতে চলেছে ইপিএফও।

পিএফ অ্যাকাউন্ট হোল্ডারদের অ্যাকাউন্টে শীঘ্রই ঢুকতে চলেছে সুদের টাকা। গত অর্থবর্ষে সুদের টাকা দেরিতে ঢুকেছিল। তবে ২০২০-২১ অর্থবর্ষের সুদের টাকা শীঘ্রই গ্রাহকদের অ্যাকাউন্টে জমা করতে চলেছে ইপিএফও। এই সংক্রান্ত প্রস্তাবে সবুজ সংকেত দিয়েছে কেন্দ্রীয় শ্রম মন্ত্রক।

এর আগে আর্থিক বছর ২০১৯-২০ সালে কেওয়াইসি-তে সমস্যা থাকায় সাবস্ক্রাইবার্সদের দীর্ঘ সময় পর্যন্ত অপেক্ষা করতে হয় গ্রাহকদের। তবে ২০২০-২১ আর্থিকবছরের সুদ ঢুকবে সঠিক সময়ে। এই অর্থবর্ষে ইপিএফও-র সুদের হারে কোনও বদল আসেনি। এই অর্থবর্ষেও ৮.৫ শতাংশ হারে সুদ পাবেন গ্রাহকরা। গত ৭ বছরে এটাই সবচেয়ে কম সুদের হার।

এদিকে অ্যাকাউন্টে বর্তমানে কত ব্যালেন্স রয়েছে, তা জানা যাবে একাধিক উপায়ে। ইউএএন-এর সঙ্গে রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে EPFOHO UAN ENG লিখে ৭৭৩৮২৯৯৮৯৯ নম্বরে এসএমএস করলে আপনি আপনার ব্যালেন্স চেক করতে পারবেন। ইংরেজি ছাড়া এই পরিষেবা পঞ্জাবি, মারাঠি, হিন্দি, কন্নড়, তেলেগু, তামিল, মালায়ালম ও বাংলা ভাষায় পাওয়া যাবে। সেই ক্ষেত্রে ENG-র স্থানে নির্দিষ্ট ভাষার কোডটি লিখতে হবে।

 রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে ০১১-২২৯০১৪০৬ নম্বরে মিসডকল দিলেও জানা যাবে ব্যালেন্স। তাছাড়া ইপিএফও-র ওয়েবসাইটে গিয়েও পাসবুক দেখতে পারেন। উমাং অ্যাপ খুলেও ব্যালেন্স চেক করা যাবে।

বন্ধ করুন