বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতে সম্পূর্ণ বিনামূল্যে কোভিড ভ্যাক্সিন দেওয়া হবে, ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর
বিধানসভা নির্বাচনী প্রচারে বিহারবাসীর জন্য বিনামূল্যে কোভিড ভ্যাক্সিন দেওয়ার ঘোষণা করে জোরদার বিতর্ক উসকে দিয়েছে বিজেপি।
বিধানসভা নির্বাচনী প্রচারে বিহারবাসীর জন্য বিনামূল্যে কোভিড ভ্যাক্সিন দেওয়ার ঘোষণা করে জোরদার বিতর্ক উসকে দিয়েছে বিজেপি।

ভারতে সম্পূর্ণ বিনামূল্যে কোভিড ভ্যাক্সিন দেওয়া হবে, ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর

  • প্রতিষেধক ভ্যাক্সিন তৈরি হলে তা দেশবাসীর জন্য বিনামূল্যে দেওয়া হবে বলে গত ২০ অক্টোবর ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুধু বিহার নয়, গোটা দেশেই বিনামূল্যে কোভিড ভ্যাক্সিন বিতরণ করা হবে। রবিবার এই ঘোষণা করলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতাপ ষড়ঙ্গী। 

চলতি সপ্তাহে বিহার বিধানসভা নির্বাচন শুরু হতে চলেছে। নির্বাচনী প্রচারে বিহারবাসীর জন্য বিনামূল্যে কোভিড ভ্যাক্সিন দেওয়ার ঘোষণা করে জোরদার বিতর্ক উসকে দিয়েছে বিজেপি। কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে বিরোধীরা অতিমারী নিয়ে রাজনীতিকরণের অভিযোগ তোলেন।

পরিস্থিতি সামলাতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সাফাই দেন, ঘোষণাটি নিতান্তই নির্বাচনী ইস্তেহারের অ। 

কোভিড প্রতিষেধক ভ্যাক্সিন তৈরি হলে তা সমস্ত দেশবাসীর জন্য বিনামূল্যে দেওয়া হবে বলে গত ২০ অক্টোবর ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল ষড়ঙ্গী জানান, জনপ্রতি টিকা দেওয়ার খরচ পড়বে প্রায় ৫০০ টাকা। 

আগামী নভেম্বর ওড়িশায় উপনির্বাচন উপলক্ষে প্রচারে এসে কেন্দ্রীয় মন্ত্রী ওড়িশার খাদ্য সরবরাহ ও গ্রাহক পণ্য উন্নয়ন মন্ত্রী আর পি সোয়াইঁয়ের অভিযোগের জবাবে বিনামূল্যে কোভিড ভ্যাক্সিন সরবরাহ নিয়ে মন্তব্য করেন।  

ইতিমধ্যে তামিল নাডু, মধ্য প্রদেশ, অসম ও পুদুচ্চেরি সরকার রাজ্যবাসীকে বিনামূল্যে ভ্যাক্সিন দেওয়ার ঘোষণা করেছে। এমন ঘোষণা কেন ওড়িশার ক্ষেত্রে করা হল না তাই নিয়ে কেন্দ্রে বিজেপি-র দুই মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও প্রতাপ ষড়ঙ্গীর উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন সোয়াইঁ।

বন্ধ করুন