বাড়ি > ঘরে বাইরে > উৎসবের মরশুমে যেন প্রত্যেকে কেন্দ্রের পাঠানো চাল পান, মমতার সামনেই বললেন মোদী
দেশের তিন শহরে অত্যাধুনিক করোনা পরীক্ষার যন্ত্রের উদ্বোধনের পর বক্তব্য রাখছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
দেশের তিন শহরে অত্যাধুনিক করোনা পরীক্ষার যন্ত্রের উদ্বোধনের পর বক্তব্য রাখছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

উৎসবের মরশুমে যেন প্রত্যেকে কেন্দ্রের পাঠানো চাল পান, মমতার সামনেই বললেন মোদী

  • এদিন মোদী বলেন, গোটা বিশ্বের তুলনার ভারতীয়রা করোনা থেকে দ্রুত সেরে উঠছেন। প্রায় ১০ লক্ষ মানুষ আমাদের দেশে সুস্থ হয়ে উঠছেন। ভারতে মৃত্যুর হারও কম।

দেশের তিন প্রান্তে ৩টি অত্যাধুনিক করোনা পরীক্ষা যন্ত্রের উদ্বোধনী অনুষ্ঠানে আশার কথা শোনালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সঙ্গে টিকা বাজারে না আসা পর্যন্ত দেশবাসীকে সতর্ক থাকার নির্দেশ দেন তিনি। 

এদিন মোদী বলেন, গোটা বিশ্বের তুলনার ভারতীয়রা করোনা থেকে দ্রুত সেরে উঠছেন। প্রায় ১০ লক্ষ মানুষ আমাদের দেশে সুস্থ হয়ে উঠছেন। ভারতে মৃত্যুর হারও কম। 

মোদী জানান, করোনা পরিস্থিতিতে দ্রুত পদক্ষেপ করে একাধিক ক্ষেত্রে স্বনির্ভর হয়েছে ভারত। ৬ মাস আগেই যেখানে দেশে একটাও PPE তৈরি হত না সেখানে এখন দেশে রোজ ৫ লক্ষ PPE কিট তৈরি হচ্ছে। 

তিনি বলেন, করোনা মোকাবিলায় আগাম ১৫,০০০ কোটি টাকা বরাদ্দ করেছিল কেন্দ্রীয় সরকার। যার জেরে দ্রুত পরিকাঠামো তৈরি সম্ভব হয়েছে। 

সঙ্গে আসন্ন উৎসবের মরশুমে দেশবাসীকে সতর্ক থাকতে বলেন প্রধানমন্ত্রী। বলেন, আমাদের গবেষকরা কাজ করছেন। তবে যতদিন করোনার টিকা বাজারে আনা আসে ততদিন সাবধানের মার নেই। 

এদিনের অনুষ্ঠানে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে হাজির ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁর উপস্থিতিতেই মোদী বলেন, উৎসবের মরশুমে যেন প্রত্যেকটি পরিবার সময়মতো প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার চাল পায়। 

এদিন মোদী যে যন্ত্রের উদ্বোধন করেন তার সাহায্যে রোজ ১০,০০০ করোনা পরীক্ষা করা যাবে। কলকাতা ছাড়াও মুম্বই ও নয়েডায় বসানো হয়েছে এই যন্ত্র।  

 

বন্ধ করুন