বাংলা নিউজ > ঘরে বাইরে > College Admission Under Tree: কলেজের ভিতর রয়েছে EVM, ভরতির প্রক্রিয়া চলছে গাছতলায়! কোথায় ঘটল?

College Admission Under Tree: কলেজের ভিতর রয়েছে EVM, ভরতির প্রক্রিয়া চলছে গাছতলায়! কোথায় ঘটল?

ইভিএম রয়েছে কলেজে, ভর্তির প্রক্রিয়া চলছে বাইরের গাছ তলায়।

কলেজের গোটা চত্বর ভোট প্রক্রিয়ার জন্য নিয়ে নিয়েছে জেলা প্রশাসন। কলেজের ভিতর কড়া নিরাপত্তায় কক্ষের ভিতর রাখা হয়েছে ভোটের ইভিএম মেশিন। এলাকায় ভোট হয়েছে ২৭ এপ্রিল। তারপর থেকেই ইভিএম রাখা হয়েছে ওই কলেজে।

একদিকে চলছে ভোট পর্ব। অন্যদিকে, দ্বাদশ শ্রেণীর ফলাফল প্রকাশের পর কলেজে কলেজে চলছে ভর্তি। এরই মধ্যে কর্ণাটকের কোলারের এক কলেজের খবর কাড়ল শিরোনাম। সেখানে গভরনমেন্ট ফার্স্ট গ্রেড কলেজে স্নাতকস্তরে ভর্তির প্রক্রিয়া চলছে গাছের তলায় খোলা এলাকায়। প্রশ্ন উঠতেই পারে যে, কেন এই ভরতির প্রক্রিয়া কলেজের কক্ষের ভিতরে হচ্ছে না? তার জবাবও রয়েছে।

কলেজের গোটা চত্বর ভোট প্রক্রিয়ার জন্য নিয়ে নিয়েছে জেলা প্রশাসন। কলেজের ভিতর কড়া নিরাপত্তায় কক্ষের ভিতর রাখা হয়েছে ভোটের ইভিএম মেশিন। এলাকায় ভোট হয়েছে ২৭ এপ্রিল। তারপর থেকেই ইভিএম রাখা হয়েছে ওই কলেজে। ফলে কলেজের কক্ষের ভিতর ভরতির প্রক্রিয়া আয়োজন করা যায়নি। এদিকে, রাজ্যে পিইউ এর ফলাফল প্রকাশিত হয়েছে, অন্যদিকে, নতুন শিক্ষাবর্ষ কলেজে শুরু হতে চলেছে। এর মধ্যেই ভরতির প্রক্রিয়া শেষ করতে চাইছে কলেজ। ফলে এই সময়ের মধ্যে তারা ভরতির প্রক্রিয়া শুরু করে দেয়। তবে এই এপ্রিল থেকে মে, জুন পর্যন্ত রয়েছে লোকসভা ভোটের দিনকাল। আর তার জেরেই এই পরিস্থিতি কলেজে। 

( How to identify Different Types of Mango: কোন জাতের আম কী বৈশিষ্ট দেখে চেনা যায়? রইল টিপস, সহজে ঠকবেন না!)

( Heatwave Red Alert: তাপপ্রবাহের 'রেড অ্যালার্ট' জারি IMDর, কোন কোন এলাকা গরমে ফুটবে? কিছু রাজ্যে লাল সতর্কতা বৃষ্টিরও)

এই গোটা কলেজে রয়েছে চারটি ব্লক। আর তার সবকয়টিই দখল করে নিয়েছে জেলা প্রশাসন, ভোটের কাজের জন্য। কলেজ কর্তৃপক্ষকে সাফ নির্দেশ দেওয়া হয়েছে যে, যা কিছু কাজ করার রয়েছে, তা জুনিয়ার কলেজ সেকশনে করতে হবে। তবে জুনিয়ার কলেজের চত্বরে সেভাবে জায়গা নেই। ফলে কলেজ কর্তৃপক্ষ কলেজের পাশে থাকা একটি গাছের তলায় এই প্রক্রিয়া শুরু করে। 

( Viral Video: সংসদ থেকে বিল নিয়ে ছুটে পালানোর চেষ্টা MPর! যাতে তা পাশ না হয়ে যায়, আজব কাণ্ডের ভিডিয়ো ভাইরাল)

এক অধ্যাপক বলেন, গোটা কলেজ বিল্ডিং এ রয়েছে কয়েকটি ক্লাস রুম। আর জুনিয়ার কলেজের কর্তৃপক্ষ ভরতির প্রক্রিয়ার জন্য স্টাফরুম ও কলেজের প্রশাসনিক কাজের জন্য একটা ছোট ঘর দিয়েছে। ভরতির প্রক্রিয়া চলছে গাছতলায়। ওই অধ্যাপক জানিয়েছেন, গত ১৫ দিনে এই কলেজে ১০ জন পড়ুয়া ভরতি হয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ভোট মিটতেই জমি জটিলতায় পাঠান, ভাদোদরা পুরসভার বেআইনি দখলের নোটিস ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের ৫০০ বছর পুরনো চুরি যাওয়া মূর্তি ভারতকে ফেরাবে অক্সফোর্ড! বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল বার্ড ফ্লুতে আক্রান্ত হয়ে মারা গেলেন মেক্সিকোর ৫৯ বছরের এক প্রৌঢ় ৪০০ কোটি বছর আগেও পৃথিবীতে স্বাদু জল ছিল, জেনে নিন কী বলছে নতুন গবেষণা ৮০টি মিসাইল সরবরাহের সঙ্গে জড়িত ছিলেন চরবৃত্তির দায়ে দোষী সাব্যস্ত বিজ্ঞানী ঘুমের মধ্যে মৃত্যুর ভয়? এই নিয়মগুলি মেনে চললে সব সমস্যা থেকে পাবেন মুক্তি এই ৪টি মজাদার উপায়ে বাবার সঙ্গে পালন করতে পারেন ‘পিতৃ দিবস’ 'মজায় ছিলাম…এটা ঠিক হল না', গ্রেস মার্কস বাতিল হতেই বললেন NEET-এ ১০০% পাওয়া টপার

T20 WC 2024

‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.